ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পুলিশ সেবা সপ্তাহ শুরু

প্রকাশিত : ১৩:৫১, ২৮ জানুয়ারি ২০১৯

পুলিশ সেবা পাওয়া সহজ করার লক্ষ্যে সারা দেশে শুরু হয়েছে ‘পুলিশ সেবা সপ্তাহ’। আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত এ সেবা সপ্তাহ চলবে। রোববার এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. সোহেল রানার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পুলিশ সেবা সপ্তাহের উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিটি পুলিশ ইউনিটে শোভাযাত্রা, পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কিত প্রচারণা, পোস্টার, ব্যানার, ফেস্টুন, লিফলেট বিতরণ, পুলিশের বিগত বছরগুলোতে অর্জিত সাফল্য ও পুলিশি সেবা কার্যক্রম প্রদর্শন।

বিডি পুলিশ হেল্প লাইন, জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর মাধ্যমে সেবাপ্রাপ্তি, আইজিপি কমপ্লেইন সেল, নারী ও শিশুবান্ধব পুলিশিং, কমিউনিটি পুলিশিং ইত্যাদি সম্পর্কে জনগণকে অবহিত করা হবে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এ ছাড়া জনবান্ধব পুলিশি সেবা দেওয়ার জন্য ওপেন হাউজ-ডে আয়োজন, ভিকটিম সাপোর্ট সেন্টারের সেবা সম্পর্কে প্রচারণা, অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবা প্রদান, ইমিগ্রেশন পুলিশের আধুনিকায়ন এবং এর কার্যক্রমের ওপর প্রদর্শনী আয়োজন করা হবে পুলিশি সেবা সপ্তাহে।

অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে সিটিটিসি, সোয়াট, সিডিএমএস এবং মাদক নির্মূল ও জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশের কার্যক্রম, ট্রাফিক পুলিশের ‘ই-প্রসিকিউশন’ সম্পর্কে জনগণকে অবহিতকরণ।

এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের সহযোগিতা নিয়ে ছাত্র-ছাত্রীদের ট্রাফিক নিয়ম-কানুন সম্পর্কে সচেতনতা বাড়ানো এবং রাস্তা পারাপারে ফুট ওভারব্রিজ, আন্ডারপাস, জেব্রা ক্রসিং ব্যবহারে উদ্বুদ্ধকরণ।

ট্রাফিক সচেতনতা বাড়ানোর জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, এনজিও, সাংবাদিক ও সমাজের নেতৃত্বস্থানীয় ব্যক্তিদের নিয়ে সভা-সেমিনার আয়োজন; নদীবেষ্টিত এলাকায় নৌ আইন সম্পর্কিত সচেতনতামূলক প্রচারণা চালানো, পর্যটন এলাকায় ট্যুরিস্টদের নিরাপত্তা প্রদানে পুলিশের কার্যক্রম সম্পর্কে উদ্বুদ্ধ করা।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি