ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

পৃথিবীতে সবচেয়ে দামি বস্তু মানুষের মগজ: জাফর ইকবাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৩, ৯ ফেব্রুয়ারি ২০২০

দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল বলেছেন, ‘পৃথিবীতে সবচেয়ে দামি বস্তু হলো মানুষের মগজ। আমরা বুঝতেই পারি না যে, মাত্র ১.৩ কেজি ওজনের এই বস্তুটি আমরাই বহন করছি। অথচ এর সঠিক ব্যবহার করছি না। এর সঠিক ব্যবহার পুরো পৃথিবীকে ইতিবাচকভাবে পাল্টে দিতে পারে।’ 

শনিবার (৮ ফেব্রুয়ারি) সাভারের আশুলিয়ায় ইস্টার্ন ইউনিভার্সিটির ফল ও স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বেলা ১১টায় ইউনিভার্সিটির মূল ভবনের লবিতে এ নবীনবরণ অনুষ্ঠানে অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল প্রধান অতিথি ছিলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইস্টার্ন ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ। সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন, ইস্টার্ন ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শেখ মো. সাইদুর রহমান। তিনি প্রধান অতিথির হাতে ইস্টার্ন ইউনিভার্সিটির সম্মানজনক ক্রেস্ট তুলে দেন।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটির অ্যাডমিশন কমিটির চেয়ারম্যান ও বোর্ড অব ট্রাস্টিজের সদস্য মোহাম্মদ আলী আজ্জম, বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান ও বর্তমান সদস্য লিয়াকত হোসেন মোগল এবং সদস্য আনোয়ার  হোসেন চৌধুরী।  অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা ও নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।    

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি