ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পেট্রলের দাম মাত্র ১ টাকা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ১৭ এপ্রিল ২০২২

সম্প্রতি ভারতে হু হু করে বাড়ছে পেট্রল ও ডিজেলের দাম। সেঞ্চুরি পার হয়ে যাওয়ার পরও ভারত সরকার কোনও পদক্ষেপ নিতে পারেনি বলে অভিযোগ। এ বিষয়ে কেন্দ্রের বিরোধিতায় সরব সে দেশের অন্যান্য রাজনৈতিক দল।

একাধিকবার পথে নেমে বিক্ষোভ দেখিয়েছেন বিভিন্ন দলের নেতা-কর্মীরা। এর মধ্যে মূল্যবৃদ্ধির অভিনব প্রতিবাদ দেখা গেল মহারাষ্ট্রের সোলাপুরে। মাত্র ১ টাকা দরে পেট্রল বিক্রি করল ডঃ আম্বেদকর স্টুডেন্টস অ্যান্ড ইউথ প্যান্থার্স।

লিটার প্রতি মাত্র ১ টাকা দরে পেট্রল বিক্রি করেন এই সংগঠনের সদস্যরা। প্রথম ৫০০ জন ক্রেতাই এই বিশেষ সুবিধা পান।
 
এ বিষয়ে ডঃ আম্বেদকর স্টুডেন্টস অ্যান্ড ইউথ প্যান্থার্সের নেতা মহেশ সর্বগোড়া বলেন, “নরেন্দ্র মোদি সরকারের আমলে লিটার প্রতি ১২০ টাকা দরেও বিক্রি হয়েছে পেট্রল। মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের নাভিশ্বাস। সাধারণ মানুষকে স্বস্তি দিতেই লিটার প্রতি ১ টাকা দরে পেট্রল বিক্রি করা হয়। সরকার তো আমাদের স্বস্তি দিতে পারবে না। তবে আমাদের মতো ছোট ছোট সংগঠন যদি এভাবে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ান তাহলে উপকৃত হবেন সকলেই।”

যখন পেট্রল কিনতে গিয়ে হিমশিম জনসাধারন তখন মাত্র ১ টাকা লিটার দরে পেট্রল বিক্রির কথা শুনে অবাক হয়ে যান অনেকেই। এই শুনেই পেট্রল পাম্পের সামনে ভিড়ও জমায় জনসাধারণ। 

তবে এ খবর জানাজানি হলে পেট্রল পাম্পের সামনে ভিড় যে হবে, সে আশঙ্কা ছিল সকলেরই। সে কারণে পেট্রল পাম্পের অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিলো।

এক ক্রেতা এই বিষয়ে বলেন, “আমি মাত্র এক টাকায় পেট্রল কিনে যথেষ্ট খুশি। মূল্যবৃদ্ধির বাজারে দিনের শেষে দু’পয়সা সঞ্চয় তো হল।” 

সূত্রঃ সংবাদ প্রতিদিন
আরএমএ/এমএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি