ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম করে দেওয়া হবে : শেখ হাসিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৪, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:১১, ২১ অক্টোবর ২০১৮

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের খেলাধূলার সুযোগ সৃষ্টির জন্য সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম তৈরির সিদ্ধান্ত নিয়েছে।

আজ রোববার বেলা ১১ টায় গণভবন থেকে সকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৬টি মিনি স্টেডিয়াম উদ্বোধন কালে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের নামে ৬৬টি মিনি স্টেডিয়ামের নামকরণ করা হবে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের একটি প্রকল্পের আওতায় এই ৬৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের সব স্থানে খেলাধুলার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে ইতোমধ্যে আমরা ৪৯০ টা মিনি স্টেডিয়ার নির্মাণের প্রকল্প গ্রহণ করেছি। অনেক স্থানে জায়গা পাওয়া গেছে, অনেক স্থানে জায়গা পাওয়া যায়নি। আশা করি কিছু দিনের মধ্যে এসব সমস্যা সমাধান করা হবে।

শেখ হাসিনা বলেন, আমরা প্রতি উপজেলায় অন্তত একটি করে মিনি স্টেডিয়াম করে দেব। যেখানে স্কুল-কলেজের ছেলেমেয়েরাই বেশি করে খেলাধুলার সুযোগ পাবে। তিনি বলেন, ‘লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা এবং সংস্কৃতি চর্চায় ভবিষ্যৎ প্রজন্মকে ব্যস্ত রাখা গেলে তারা আর বিপথে যাবে না। তিনি দেশের প্রতিটি বিদ্যালয়ের ছেলেমেয়েরা যাতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সুযোগ পায়, সেদিকে লক্ষ রাখার জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ জানান।
 
তিনি বলেন, তরুণ সমাজকে দক্ষ করে গড় তুলতে দেশের যুব উন্নয়ন কেন্দ্রগুলো আরও আধুনিক করে গড়ে তুলতে হবে। সেখান থেকে প্রশিক্ষণে নিয়ে তরুণ সমাজ নিজেদেরকে আরও দক্ষ করে গড়ে তুলবে।

তিনি বলেন, আমরা যুবসমাজ ও তরুণ প্রজন্মের জন্য সুষ্ঠু কর্সসংস্থান নিশ্চিতে কাজ করছি। তারা যে জেনো নিজের পায়ে দাড়াতে পারে। আওয়ামী লীগে যখনই ক্ষমতায় আসছে তখন দেশ উন্নয়নের জন্য কাজ করছে।

টিআর/


 
 
 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি