ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

প্রতিদিন টাকা সঞ্চয় করুন ৩টি উপায়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫, ২৫ আগস্ট ২০১৮

আমরা যতই টাকা বাঁচাবার চেষ্টা করি না কেন আশেপাশের নানা রকম লোভনীয় বস্তুর দ্বারা আকর্ষিত হয়ে খরচ করেই ফেলি, আর যেখানে আমরা সারাদিন চোখের সামনে ইন্টারনেট-এ নানারকম লোভনীয় বস্তু দেখি সেখানে সঞ্চয় করাটা খুবই কঠিন হয়ে পড়ে। তবু ছোট ছোট উপায়ে প্রত্যেক মাসে খরচ কমানো সম্ভব। এখানে কয়েকটি উপায় বলা হলো যাতে আপনি বর্তমানের থেকে সামান্য হলেও কিছু বেশি টাকা সঞ্চয় করতে পারবেন।

1.বাইরে থেকে কফি কেনা বন্ধ করুন:
এটা বলা হচ্ছে না যে কোনো বন্ধুর সঙ্গে দেখা করতে হলে আপনি কফি খাবেননা দোকান থেকে | কিন্তু প্রত্যেক দিন আপনি যদি কোনো দামি দোকান থেকে কফি কেনেন -প্রত্যেক সকালে বা অফিস বিরতিতে, তাহলে খরচটা চোখে না পড়লেও বেশ ভালোই হয়। তাই খরচ বাঁচানোর জন্য যতটা সম্ভব বাড়িতে কফি বানিয়ে খান বা কোনো কফি মেশিন কিনুন।

2.লাইট বন্ধ করতে ভুলবেন না
অনেক সময় আমরা আমাদের গিজার, টিভি বা এসি বন্ধ করতে ভুলে যাই অথবা টিভি চালিয়ে বাড়ির অন্য কাজ করি অথবা এসি চালিয়ে রেখে দিই ঘরকে ঠান্ডা করার জন্য। এর ফলে মাসের শেষে একটা মোটা অঙ্কের টাকা আমাদের বিদ্যুতের জন্য ব্যয় করতে হয়। তাই এইসব ব্যাপারে আমাদের একটু সচেতন হওয়া উচিত এবং এটা পরিবেশের জন্য ও ভালো।

কোনো শপিং মলে গিয়ে শুধু নিজের দরকারি জিনিস গুলোই কেনাটা একটু কঠিন কিন্তু আমাদের নিজেদেরকে একটু সংযত করতে হবে। আমাদের একটা লিস্ট বানিয়ে রাখতে হবে এবং সেই মতোই জিনিস কিনতে হবে। তাতে বেশ কিছুটা সাশ্রয় হবে।

আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি