ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

প্রতিরক্ষা সচিবকে বরখাস্ত করলেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫২, ১০ নভেম্বর ২০২০

নির্বাচনে হেরে গেলেও মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষমতায় এখনও ডোনাল্ড ট্রাম্প। আর তার ক্ষমতায় থাকার প্রমাণ দিলেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপারকে বরখাস্ত করে। খবর বিবিসি’র।

সোমবার (৯ নভেম্বর) টুইটারে মার্ক এসপারকে বরখাস্ত করার সিদ্ধান্ত জানান ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে এতদিন তার কাজের জন্য তাকে ধন্যবাদও জানান তিনি। 

মার্ক এসপারের পদে ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিব হিসেবে ক্রিস্টোফার সি মিলারকে মনোনীত করেছেন ট্রাম্প। মিলার ন্যাশনাল কাউন্টার টেররিজম সেন্টারের পরিচালক ছিলেন।
 
তবে ক’দিন ধরেই জল্পনা ছিল নিজেই পদত্যাগ করতে পারেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এসপার। এমনকি পদত্যাগ পত্র তৈরিও করে রেখেছিলেন তিনি। কারণ ট্রাম্পের সঙ্গে মতবিরোধ তো ছিলই, সেই সঙ্গে মার্ক এসপারের পুনঃনিয়োগের সম্ভাবনাও ক্ষীণ হয়ে এসেছিল বলে এক প্রতিবেদন জানিয়েছে এনবিসি টেলিভিশন চ্যানেল।

এর আগের মার্কিন প্রতিরক্ষা সচিব জিম ম্যাটিসও প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মতবিরোধের কারণে পদত্যাগ করেছিলেন। এছাড়া দেশটির অনেক ঊর্ধ্বতন কর্মকর্তাদের বরখাস্ত করা হয়েছিল। 

উল্লেখ্য, ট্রাম্পের আমলে যত শীর্ষ পর্যায়ের কর্তাদের বহিষ্কার অথবা পদত্যাগে বাধ্য করা হয়েছে আমেরিকার ইতিহাসে তা নজিরবিহীন।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি