ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

প্রতিশ্রুতির বরখেলাফ করেছেন তিন মন্ত্রী: সম্পাদক পরিষদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২১, ১৩ অক্টোবর ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইনের কয়েকটি ধারা নিয়ে আপত্তির বিষয়ে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন তিন মন্ত্রী। এমনটি দাবি করেছে সম্পাদক পরিষদ।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে এক সংবাদ সম্মেলনে সম্পাদক পরিষদের পক্ষে বক্তব্য তুলে ধরেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের কয়েকটি ধারার বিষয়ে শুরু থেকেই আপত্তি জানিয়ে আসছে সম্পাদক পরিষদ। আইনমন্ত্রীসহ সরকারের তিন মন্ত্রীর সঙ্গে এ নিয়ে বৈঠকও হয়েছে। তাঁরা সম্পাদক পরিষদের উদ্বেগের কথা শুনে ‘আপত্তিকর ধারাগুলো’ বাদ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তাঁরা সেই অঙ্গীকার বরখেলাফ করেছেন। যেটি আইনটি পাশ হওয়ার মধ্য দিয়ে প্রমাণ হয়েছে।

শ্যামল দত্ত বলেন, আইনমন্ত্রী, তথ্যমন্ত্রী এবং ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী বলেছিলেন, সাংবাদিকদের উদ্বেগের কোনো বিষয় এই আইনে থাকবে না। কিন্তু কোনো সংশোধন না এনে বিলে সাক্ষর করেছেন রাষ্ট্রপতি।

তিনি বলেন, জাতীয় সংসদের শেষ অধিবেশনে আইনের আপত্তিকর ধারাগুলো সংশোধনের দাবি করছে সম্পাদক পরিষদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, কালের কন্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম প্রমুখ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি