ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

প্রথম দফায় ৮৭ উপজেলার ভোট ১০ মার্চ

প্রকাশিত : ২৩:২১, ৩ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ২৩:২৯, ৩ ফেব্রুয়ারি ২০১৯

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১০ মার্চ। মনানোয়ন পত্র দাখিলের শেষ সময় ১১ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহার ১৯ ফেব্রুয়ারি।

রবিবার (৩ ফেব্রুয়ারি) কমিশন সভা শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন।       

তিনি বলেন, উপজেলা পরিষদের নির্বাচন পাঁচটি ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ১০ মার্চ চার বিভাগের ১২ জেলার ৮৭টি উপজেলায় ১০ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর পঞ্চম ধাপে ভোটের সম্ভাব্য তারিখ রমজানের পর ১৮ জুন।

এ ছাড়া কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সংরক্ষিত নারী আসনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮ মার্চ সংরক্ষিত নারী আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।  

সংরক্ষিত আসনে মনোনয়ন দাখিলের শেষ দিন ১১ ফেব্রুয়ারি। বাছাই ১২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৬ ফেব্রুয়ারি।

হেলালুদ্দীন আহমদ বলেন, “উপজেলা নির্বাচনে অংশ নিতে স্বপদে থেকে ভোট করতে পারবেন না জনপ্রতিনিধিরা। পদত্যাগ করে ভোটে অংশ নিতে পারবেন।”

সংসদ নির্বাচনে অংশ নিতে স্থানীয় সরকারের অনেক জনপ্রতিনিধি পদত্যাগপত্র দিলেও তা গ্রহণ না করায় তারা ভোট করতে পারেনি।   

পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি স্থানীয় সরকার বিভাগের এখতিয়ার উল্লেখ করেই ইসি সচিব বলেন, “আমি মনে করি, যেদিন তিনি পদত্যাগ করবেন, ওই দিন থেকেই তা গ্রহণ হবে।”       

এসি

   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি