ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রশংসিত সাইফ শুভ’র নতুন গান ‘নষ্ট মানুষ’ (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৯, ১২ আগস্ট ২০২০

সময়ের প্রতিভাবান কন্ঠশিল্পী সাইফ শুভ। তার কণ্ঠে প্রকাশিত হয়েছে নতুন গান ‘নষ্ট মানুষ’। গানটির কথা সাজিয়েছেন হেলাল খান আর সুর এবং সংগীত করেছেন রাজন সাহা।

গানটির ভিডিও নির্মাণে কাজ করেছেন কলকাতার জনপ্রিয় নির্মাতা সৌরদীপ্ত চৌধুরী। গানটির মিউজিক্যাল ফিল্মের সুটিং হয়েছে- বাংলাদেশ এবং কোলকাতার বিভিন্ন মনোরম স্থানে।

নতুন গান প্রসঙ্গে শুভ জানান, স্যাড রোমান্টিক ধাচের এই গানটির কথা গুলো বেশ চমৎকার। সুর এবং সঙ্গীতও দারুণ হয়েছে। 

তিনি আরও বলেন, ‘আসলে ভালো কিছু সৃষ্টির জন্য সময় এবং শ্রমের ব্যবহার অপরিহার্য। সময় এবং শ্রম দিয়ে কাজ করলে ভালো কিছু সৃষ্টি হবেই বলে আমার বিশ্বাস। তাই কিছুটা সময় নিয়ে আমার প্রিয় শ্রোতাদের নতুন গান উপহার দিচ্ছি। আমি নিজের সবটুকু দিয়ে চেষ্টা করেছি, বাকিটা শ্রোতারা বিবেচনা করবেন।’

বাংলা গানের জয় প্রত্যাশা করে শুভ বলেন, ‘গানটি সকলের ভালো লাগবে এবং শ্রোতা প্রিয়তা লাভ করবে বলে আমি বিশ্বাস করি।’

‘নষ্ট মানুষ’ শিরোনামের গানটি ঈদুল-আযহা উপলক্ষে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান স্টুডিও জয়া’র অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ পেয়েছে।

উল্লেখ্য, শুভ ২০০১ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত শিল্পকলা একাডেমী থেকে চার বছর মেয়াদি সংগীত প্রশিক্ষণ গ্রহণ করেন। এরপর বাংলাদেশ শিল্পকলা একাডেমী কর্তৃক আয়োজিত জাতীয় পর্যায়ে সঙ্গীত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে প্রথম হন। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত প্রশিক্ষণ ছাড়াও বিভিন্ন ওস্তাদের কাছে সংগীতের প্রশিক্ষণ গ্রহণ করেছেন তিনি।

২০১৩ সালে ‘স্বপ্ন কথা’ এবং ২০১৫ সালে ‘ভালোবাসার দিন’ শিরোনামে দুটি একক সঙ্গীত, ২০১৭ সালে শুভর কণ্ঠে ‘হৃদয়ের ভাষা’ শিরোনামের সাতটি গান সম্বলিত একক এলবাম প্রকাশ পায় তার। যা লেজার ভিশনের ব্যানার থেকে প্রকাশ করা হয়। 

সর্বশেষ এ বছর ভালোবাসা দিবসে স্টুডিও জয়া’র ব্যানার থেকে ‘আমি ভালো নেই’ শিরোনামের গানটি ব্যপকভাবে শ্রোতা প্রিয়তা লাভ করে শুভর।

গানের শুরু প্রসঙ্গে এই তারকা বলেন, ‘আমি তখন দ্বিতীয় শ্রেণীর ছাত্র। আমার জন্মস্থান জামালপুর জেলায়। সেসময় আমাদের ওখানে ক্রমাগত লোডশেডিং হতো। আমি সন্ধ্যার পর খোলা মাঠে গলা ছেড়ে গাইতাম। কণ্ঠে তুলতাম- ‘আমার সারা দেহ খেওগো মাটি’, ‘ভালো আছি ভালো থেকো’ ইত্যাদি গান। মূলত তখন থেকেই আমার ভেতরে সংগীতের প্রতি ভালোবাসা জন্মায়।

শুভ সাধারণত আধুনিক বাংলা, ফোক, মর্ডান ফোক, মেলোডি, রক মেলোডি ধাঁচের গান করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

সঙ্গীত নিয়ে তার আগামীর পরিকল্পনা প্রসঙ্গে তিনি বলেন, ‘যদিও ভবিষ্যৎ কেউ বলতে পারে না, তবুও বাংলা গান নিয়ে আমার ভাবনা হচ্ছে- শুদ্ধ ধারার বাংলা গানকে সমস্ত পৃথিবীতে ছড়িয়ে দিতে চাই। আমি বিশ্বাস করি মূল ধারার বাংলা সংস্কৃতির চর্চা একদিন বাংলাদেশকে বিশ্ব সংস্কৃতি অঙ্গনে সম্মানের স্থানে পৌছে দেবে। এই স্বপ্ন বুকে ধারণ করে কাজ করে যেতে চাই।’

এদিকে সদ্য প্রকাশিত ‘নষ্ট মানুষ’ গানটি শ্রোতামহলে বেশ প্রশংসা কুড়িয়েছে। সেই ধারাবাহিকতায় নতুন গানের প্রস্তুতি চলছে। পুজোতে নতুন গান প্রকাশ করার পরিকল্পনা রয়েছে এই শিল্পীর। এছাড়াও দুটি মিউজিকাল ফিল্ম এর কাজও চলছে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি