ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

প্রাইম ব্যাংক নিয়ে এলো জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড

প্রকাশিত : ১৭:১৪, ১০ মার্চ ২০১৯ | আপডেট: ১৭:৩১, ১০ মার্চ ২০১৯

প্রাইম ব্যাংক লিমিটেড নিয়ে এসেছে জাপানের আর্ন্তজাতিক পেমেন্ট সিস্টেম কোম্পানি ‘জেসিবি’ ব্র্যান্ডেড প্লাটিনাম ক্রেডিট কার্ড।

রোববার ( ১০ মার্চ) রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে নতুন এই জেসিবি প্লাটিনাস কার্ডের উদ্বোধন করেন প্রাইম ব্যাংক লিমিটেড।

প্রাইম ব্যাংক এর পক্ষ থেকে জানানো হয়, এই কার্ড যারা ব্যবহার করবেন তারা যাতায়াতের ক্ষেত্রে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্রি প্রটোকল ও বলাকা লাউঞ্জ ব্যবহারের সুযোগ পাবেন। এছাড়া ঢাকায় অবস্থিত পাঁচতারকা মানের হোটেলগুলোতে একটি কিনলে একটি ফ্রি (বাই ওয়ান গেট ওয়ান) সুবিধাও পাবেন ব্যবহারকারীরা। আরও থাকছে শুন্য শতাংশ ইএমআই সুবিধা, প্রথম বছরে বার্ষিক ফি মওকুফ, ফ্রি সাপ্লিমেন্টারি কার্ড ও স্বাস্থ্যবিমা উল্লেখযোগ্য।

প্রাইম ব্যাংকের কনজিউমার ব্যাংকিং বিভাগের প্রধান এ‌এনএম মাহফুজ বলেন, জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ডে সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ক্রেডিট সুবিধা দেওয়া হবে। প্রথম বছর এই কার্ডের জন্য কোনো চার্জ দিতে হবে না। দ্বিতীয় বছর থেকে প্রতি ১২ মাসে ২০টি লেনদেন করলে বার্ষিক চার্জ মওকুফ সুবিধা পাওয়া যাবে। দেশের পাঁচতারকা হোটেলেগুলোতে দুপুর ও রাতের খাবারে বাই ওয়ান গেট ওয়ান সুবিধা পাওয়া যাবে এ কার্ডে।

তিনি আরও বলেন, বিমানবন্দরে ভিআইপি প্রটোকল সুবিধা ও বলাকা লাউঞ্জ ব্যবহার করা যাবে কোনো ধরনের চার্জ ছাড়াই। এছাড়াও বিশ্বের ৪০টি দেশের বিমানবন্দর লাউঞ্জ বিনামূল্যে ব্যবহারের সুবিধা পাবেন। ২০১৪ সালে প্রাইম ব্যাংক জেসিবি ব্র্যান্ডেড জেসিবি গোল্ড ও জেসিবি স্ট্যান্ডার্ড বাজারে রয়েছে। প্রত্যেক কার্ড ব্যবহারকারীর জন্য স্বাস্থ্যবিমাসহ সাপ্লিমেন্টারি কার্ড ও সুদমুক্ত কিস্তিতে পণ্য কেনার সুবিধা থাকছে।

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাহেল আহমেদ বলেন, প্রাইম ব্যাংক সব সময় নতুন কিছু আনার চেষ্টা করছে। তারই ধারাবাহিকতায় দেশে প্রথমবারের মতো সর্বাধিক সুবিধাসহ জেসিবি প্লাটিনাম ক্রেডিট কার্ড চালু করলো।

জাপান ক্রেডিট ব্যুরো কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইউচিরো কাদোওকি ১৯৬১ সালে জাপানের ৫টি প্রধান ব্যাংকের সঙ্গে কার্যক্রম শুরু করে জেসিবি। বর্তমানে বিশ্বের ১৯০টি দেশে জেসিবি পেমেন্ট সিস্টেম ব্যবহার করা হচ্ছে। ২০টি দেশ থেকে জেসিবি কার্ড ইস্যু করা হচ্ছে। বাংলাদেশে জাপানি মোটরগাড়িসহ বেশকিছু পণ্য অনেক জনপ্রিয়। জেসিবি ব্র্যান্ডেড ক্রেডিট কার্ডও ভোক্তাদের কাছে গ্রহণযোগ্যতা পাবে বলে জাপানি কর্মকর্তারা আশা করছেন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, কার্ড ডিভিশনের প্রধান আমির হোসেন, জেসিবি কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইউচিরো কাদোওকিসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি