ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

প্রিন্স মুসার বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০২, ৩১ জুলাই ২০১৭ | আপডেট: ২১:০৪, ১ আগস্ট ২০১৭

ব্যবসায়ী প্রিন্স মুসা বিন শমসেরের বিরুদ্ধে শুল্ক ফাঁকি ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। শুল্ক ফাঁকি দিয়ে একটি গাড়ি ব্যবহারের ঘটনায় জিজ্ঞাসাবাদের দুই মাস পর এ মামলা হলো তার বিরুদ্ধে।

মুসা বিন শমসেরে বিরুদ্ধে অভিযোগ, সুইস ব্যাংকে ৯৬ হাজার কোটি টাকার ‘অস্বচ্ছ হিসাব’ দাখিল করেন তিনি।  এছাড়া একটি বিলাসবহুল গাড়ির কেনার ক্ষেত্রে ২ কোটি ১৭ লাখ টাকার শুল্ক ফাঁকি দিয়েছেন তিনি।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মঈনুল খান গণমাধ্যমকে জানান, সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) মো. জাকির হোসেন বাদী হয়ে সোমবার সকালে গুলশান থানায় মামলাটি করেন। শুল্ক গোয়েন্দা বিভাগই এ মামলার তদন্ত করবে।

তিনি বলেন, ‘কারনেট ডি প্যাসেজ’ সুবিধায় জনৈক ফারুক উজ-জামান চৌধুরীর নামে নিবন্ধিত ওই রেঞ্জ রোভার গাড়ি গত ২১ মার্চ মুসার ছেলের শ্বশুর বাড়ি থেকে উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা। এরপর তাকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

মঈনুল খান বলেন, মুসা বিন শমসের ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া বিল অব এন্ট্রি প্রদর্শন করে গাড়িটি বেনামে রেজিস্ট্রেশন করেন। কিন্ত শুল্ক গোয়েন্দার অনুসন্ধানে দেখা যায়, ওই গাড়িতে ২ কোটি ১৭ লাখ টাকার শুল্ক প্রযোজ্য।

জিজ্ঞাসাবাদে মুসা জানান, সুইস ব্যাংকে তার ৯৬ হাজার কোটি টাকা গচ্ছিত আছে। কিন্তু তিনি এই টাকার কোনো ব্যাংক হিসাব বা বৈধ উৎস দেখাননি। কয়েকবার নোটিস দিলেও তিনি তা জমা দেননি।

 

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি