ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ফণী মোকাবিলায় ছাত্রলীগের ৫ হাজার স্বেচ্ছাসেবক কর্মী মাঠে

প্রকাশিত : ২১:৫৯, ৩ মে ২০১৯

ঘূর্ণিঝড় ফণী`র আগ্রাসনে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত জনপদে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবে বাংলাদেশ ছাত্রলীগের ৫০০০ নেতাকর্মী। ঘূর্নিঝড় ফণীর ক্ষতি মোকাবিলায় সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় জনসাধারণের পাশে থেকে কাজ করবেন। ইতিমধ্যে দেশের উপকূলীয় ১৯ জেলায় ছাত্রলীগের ৫০০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।

শুক্রবার (৩ মে) ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, উপকূলীয় ১৯ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির মাধ্যমে প্রতিটি জেলায় কাজ করবে থানা কমিটি। থানা কমিটি ইতোমধ্যে স্বেচ্ছাসেবক টিম গঠন করে দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত রয়েছে। ছাত্রলীগের এই স্বেচ্ছাসেবক কমিটির সদস্যরা দুর্যোগ মোকাবিলায় সকল সংস্থার সাথে সমন্বয় করে কাজ করবে। যে কোনো দুর্যোগে মানবিক প্রয়োজনে স্বেচ্ছাসেবক হিসেবে দেশবাসীর পাশে থাকে বাংলাদেশ ছাত্রলীগ। ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায়ও সাধারণ মানুষের পাশে থাকবে ছাত্রলীগ।

এবিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, গত বুধবার আমি নিজে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও সিনিয়র সচিব শাহ কামালসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে ঘণ্টাব্যাপি বৈঠক করেছি। আমি জানতে চেয়েছি, কীভাবে সরকারি টিমের সঙ্গে সমন্বয় করে কাজ করতে পারি? তাদের দেয়া পরামর্শ ও নির্দেশনা অনুযায়ী আমরা আমাদের করণীয় ঠিক করেছি। প্রতিটি উপকূলীয় ১৯ জেলার কেন্দ্র থেকে স্বেচ্ছাসেবক টিম পাঠাচ্ছি। আমাদের কেন্দ্রীয় চারনেতা ও জেলা সভাপতির নেতৃত্বে ওইসব জেলায় কমিটি করে দিয়েছি।

জানা গেছে, লন্ডনে সফররত ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের ফণীর ক্ষয়ক্ষতি মোকাবেলায় সাধারণ মানুষের পাশে থাকার নির্দেশনা দিয়েছেন। তিনি সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রী নির্দেশের পরপরই ছাত্রলীগ দেশব্যাপি নিজেদের প্রতিটি ইউনিটকে দুর্যোগ ক্ষয়ক্ষতি মোকাবেলায় মানুষের পাশে থাকার নির্দেশনা দেয়ার পাশাপাশি উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্রীয় ১৯ টিম পাঠাচ্ছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি