ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফাঁসির দণ্ডপ্রাপ্ত হাফিজ গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০১, ১২ আগস্ট ২০১৭

মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত হাফিজ উদ্দিনকে (৬৭) গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার দুপুরে কিশোরগঞ্জের ইটনা উপজেলার বর্শিকুড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কমান্ডিং অফিসার (সিও) হাসান মোস্তফা স্বপন এ তথ্য জানান।

গত ৩ মে বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মুক্তিযুদ্ধের সময় অপহরণ, নির্যাতন, হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অপরাধে জড়িত থাকায় হাফিজ উদ্দিনসহ চার রাজাকারকে ফাঁসি ও একজনকে আমৃত্যু কারাদণ্ডের সাজা দেয়।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত অপর তিনজন হলেন করিমগঞ্জ উপজেলার মধ্যপাড়া গ্রামের এ টি এম শামসুদ্দিন আহমেদ ও তার ভাই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন এ টি এম নাসির উদ্দিন আহমেদ এবং চরপাড়া গ্রামের গাজী আবদুল মান্নান। আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত হলেন হাইদনখালি গ্রামের আজহারুল ইসলাম (৬০)।

হাফিজ উদ্দিনের বাড়ি একই উপজেলার খুদির জঙ্গল গ্রামে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে শামসুদ্দিন আহমেদ কারাগারে আছেন এবং গাজী আবদুল মান্নান পলাতক অবস্থায় গত ১৯ ডিসেম্বর মৃত্যুবরণ করেন। আর এ টি এম নাসির উদ্দিন আহমেদ বিচার শুরু পর থেকেই পলাতক রয়েছেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি