ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফারমার্স ব্যাংকের ঋণ বিভাগের কর্মকর্তাদের জন্য প্রশিক্ষণ কর্মশালা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৩, ১৩ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৬:২৯, ১৪ নভেম্বর ২০১৮

দি ফারমার্স ব্যাংক লিমিটেডের ঋণ বিভাগের কর্মকর্তাদের জন্য ”ট্রেনিং অন ক্রেডিট রাইটিং স্কিলস” নামে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।   

আন্তরিকতা, নিয়মানুবর্তিতা, নৈতিকতা, পেশাদারিত্ব ও নিষ্ঠাই দি ফারমার্স ব্যাংক লিমিটেডের মূলমন্ত্র। উন্নয়নের সেই ধারা অব্যাহত রাখতে এবং গ্রাহকদের শতভাগ সন্তুষ্টির দিকে খেয়াল রাখতেই এই কোর্সের আয়োজন। কর্মকর্তাদের সঙ্গে গ্রাহকদের দূরত্ব কমাতে এবং যোগাযোগ দক্ষতা বাড়ানোই এই প্রশিক্ষণ কর্মসূচীর মূল।

দি ফারমার্স ব্যাংক লিমিটেডের ৫৭ শাখা ও প্রধান কার্যালয়ের ঋণ বিভাগের মোট ১৫২ জন কর্মকর্তাদের নিয়ে শুরু হয়েছে দুই সপ্তাহব্যাপী এই কোর্স।

১২ নভেম্বর সোমবার মিরপুরস্থ ট্রেনিং ইনস্টিটিউটে কোর্সটির উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব মোহাম্মদ এহসান খসরু। এই সময় তিনি বলেন, গ্রাহক সেবার মান বৃদ্ধির জন্য তৎপর দি ফারমার্স ব্যাংক লিমিটেড। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে গ্রাহকদের সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দিতে হবে। গ্রাহকদের নির্ভরতা অর্জনের লক্ষ্যে কাজ করতে হবে শতভাগ দক্ষতা দিয়ে। এছাড়াও তিনি কর্মকর্তাদের সঙ্গে ব্যাংকের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

মোহাম্মদ এহসান খসরু কর্মীদের ব্যাংকের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান। পাশাপাশি ক্রেতা সন্তুষ্টিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার নির্দেশ দেন তিনি। সূচনা বক্তব্যে তিনি আরো বলেন, কাজের গতি বাড়াতে হবে, তবে সঠিক ও নিখুঁত ভাবে। যাতে গ্রাহকরা স্বাচ্ছন্দে আর্থিক লেনদেন করতে পারেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এহসান খসরু কর্মকর্তাদের ”হাইলাইটস আই অব দ্যা হারিকেন” এবং ”ফাইভ সি অব ক্রেডিট”-সম্পর্কে ধারণা দেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।

গ্রাহকদের আস্থা ফিরিয়ে আনতে নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে দি ফারমার্স ব্যাংক লিমিটেড। তার অন্যতম একটি প্রচেষ্টা এই প্রশিক্ষণ। এই ধরনের প্রশিক্ষণ নিয়মিত আয়োজন করে থাকে দি ফারমার্স ব্যাংক লিমিটেড। এখন দি ফারমার্স ব্যাংক লিমিটেডের ৬০ শতাংশের বেশি শেয়ারের মালিক সোনালী, অগ্রণী, জনতা, রূপালী ও ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ (আইসিবি)।

উল্লেখ: ২০১৩ সালে বেসরকারী দি ফারমার্স ব্যাংক লিমিটেড যাত্রা শুরু করে। ইতমধ্যে ৫৭টি শাখার মাধ্যমে দেশজুড়ে বিস্তৃত ব্যাংকিং সেবা পরিচালনা করছে। দক্ষ ব্যবস্থাপনা ও উন্নত গ্রাহক সেবা দিয়ে দি ফারমার্স ব্যাংক লিমিটেড এখন পূর্ণাঙ্গ ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি