ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ফারিন-জোভানের ‘আগুনের দিন শেষ হবে একদিন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৩, ২৮ জুলাই ২০১৯

ছোটপর্দার মডেল অভিনেত্রী তাসনিয়া ফারিন। সম্প্রতি তিনি ‘আগুনের দিন শেষ হবে একদিন’ নামের একটি নতুন নাটকে অভিনয় করেছেন। এতে তার বিপরীতে আছেন ছোটপর্দার আরেক অভিনেতা ফারহান আহমেদ জোভান।

নাটকটি রচনা করেছেন সহিদ উন নবী ও শিশির শিক্ত এবং পরিচালনা করেছেন সহিদ উন নবী।

নবী বলেন, পুরান ঢাকার একটি গল্প নিয়ে নাটকটি তৈরি হয়েছে। একটি অসহায় এতিম ছেলে ইউসুফ। সে একটি আতরের দোকানে চাকরি করে। আশপাশের দোকানের কর্মচারিদের সঙ্গে তার ভালো সর্ম্পক। তাদের পাশের দোকোনের এক কর্মচারীর আত্মীয়ের মেয়ে দোকানে আসে। তাকে দেখে ইউসুফের ভালো লেগে যায়। তারপর সে তাকে বিয়ে করে। 

এরপর ছোটখাটো একটা সংসার হয়ে গেলো তাদের। ভালোই কেটে যাচ্ছিলো তাদের সংসার। এরপর ঐ মেয়েটি অন্তঃসত্ত্বা হয়, অন্তঃসত্ত্বা হওয়ার কিছু দিন পর তাদের এলাকায় আগুন ধরে। এরকম একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি ।

নবী আরো বলেন, তাদেরকে প্রথমবার একসঙ্গে স্ক্রীণে দাড় করালাম, তাদের দুর্দান্ত পারফরমেন্স। তারা তাদের সেরাটা দিয়ে কাজ করেছেন। যতটা চেয়েছি তার চেয়েও বেশি পেয়েছি। খুব আওয়াজ দিয়ে কাজটি করতে চাইনি। চেয়েছি আসল কাজ, শুটিংটা সবার আগে শেষ করতে। সবার সাপোর্টও ছিল বেশ। যার কারণে কাজটি সুন্দরভাবে শেষ করতে পেরেছি।

জোভান বলেন, এই ঈদে আমি চেষ্টা করেছি বেশ কিছু ভিন্নধর্মী গল্পে কাজ করার। ‘আগুনের দিন শেষ হবে একদিন ‘এ রকমই একটি গল্প। কাজটি করতে অনেক কষ্ট করতে হয়েছে। অনেক রিস্কের মধ্যে কাজটি শেষ করেছি আমরা। তবে একটি রিস্কি শর্ট বলি সেটা হলো- গল্পের প্রয়োজনে কাঠে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে তারপর শর্ট দেওয়া হয়। এভাবে অনেক পরিশ্রম করে এই কাজটি করা হয়েছে। এটা আমার জন্য একটি চ্যালেঞ্জিং কাজ ছিলো। ‘আগুনের দিন শেষ হবে একদিন ‘ দর্শকের প্রিয় একটি নাটক হবে বলেই আমি আশা করি।

মিডিয়া ইমপ্রেশনের ব্যানারে নাটকটি পরিবেশনা করছে দৃক। নাটকটিতে এতিম ছেলে চরিত্রে অভিনয় করেছেন জোভান এবং তার বৌয়ের চরিত্রে ছিলেন ফারিন। 

নির্মাতা জানান, আসছে ঈদে নাটকটি ঈদের ২য় দিন সন্ধ্যা ৭ টায় চ্যানেল-৯ প্রচারিত হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি