ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ফুলে ফুলে ছেয়ে গেছে মিলনের কবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ২৭ নভেম্বর ২০১৮

যাদের শরীর থেকে ঝরা রক্তের বিনিময়ে স্বৈরাচার বিরোধী অান্দোলন ঝলসে উঠেছিল, যাদের লাশের উপর নির্মিত হয়েছিল গণতন্ত্র, তাদের অন্যতম শহীদ ডা. শামসুল অালম খান মিলন। ১৯৯০ সালের এদিনে (২৭ নভেম্বর) তিনি তৎকালীন সামরিক জান্তার লেলিয়ে দেওয়া পেটোয়া বাহিনীর গুলিতে নিহত হন। সেই থেকে প্রতিবছর শহীদ ডা. মিলন সংসদ দিনটিকে শহীদ ডা. মিলন দিবস হিসেবে পালন করে অাসছে।
প্রতিবছরের মতো এবারো দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করছে। বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনটিকে ঘিরে নানা কর্মসূচীর অায়োজন করেছে।
সকালে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে শহীদ ডা. মিলনের কবরে পুষ্পস্তবক অর্পন করে বিভিন্ন সংগঠন। দিনের শুরুতে পুষ্পস্তবক অর্পন করে শহীদ ডা. মিলন সংসদ। এরপর পুষ্পস্তবক অর্পন করে বাংলাদেশ অাওয়ামীলীগ। তারপর একে একে বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পন ও সম্মান প্রদর্শন চলতে থাকে।
শহীদ ডা. মিলনকে সম্মান জানিয়ে যেসব সংগঠন পুষ্পস্তবক অর্পন করেছে সেগুলো হলো বাংলাদেশ অাওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা অাওয়ামীলীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ, বাসদ, জাতীয়তাবাদী দল বিএনপি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সিপিবি, ওয়ার্কার্স পার্টি, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, স্বাধীনতা চিকিৎসক পরিষদ- স্বাচিপ, ড্যাব, মেডিক্যাল নার্সেস পরিষদ, জাতীয় শ্রমিক জোট সহ বিভিন্ন সংগঠন।
প্রতিবেদনটি লেখা পর্যন্ত বিভিন্ন সংগঠনের পুষ্পস্তবক অর্পন চলছে।
উল্লেখ্য, বিএমএ যুগ্ম মহাসচিব শহীদ ডা. শামসুল অালম খান মিলন- এর হত্যাকারীদের এখনো কোন বিচার হয়নি।
অা অা/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি