ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

ফের বড় দরপতন পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ২ জুলাই ২০১৮

সূচক কমেছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। একইসঙ্গে দর হারিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠান। সোমবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৪২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ২০৬টির, আর ৩০টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৩ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৩২২ পয়েন্টে।

দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৭৮৪ কোটি ৭৫ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২৩১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ১২৪টির, আর ২১টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ৪২ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন-
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে নর্দার্ন জুট, আজিজ পাইপস ও এইচআর টেক্সটাইল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।

জনতা ইন্স্যুরেন্স-
জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ৭ জুলাই। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

আল আরাফাহ ইসলামী ব্যাংক-
সহযোগী প্রতিষ্ঠান মিলিনিয়াম ইনফর্মেশন সলিউশন লিমিটেডের শেয়ারধারণ কমাবে আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড। ব্যাংকটির পরিচালনা পর্ষদ আগামী ২ বছরের মধ্যে ওই সহযোগী প্রতিষ্ঠানের অংশীদারিত্ব ৫১ শতাংশ থেকে ১০ শতাংশে নামিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে।

এএফসি অ্যাগ্রোবায়োটেক-
এএফসি অ্যাগ্রোবায়োটেক লিমিটেডের অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৩০০ কোটি টাকায় উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ১২ আগস্ট বিশেষ সাধারণ সভা বা ইজিএম করবে কোম্পানিটি।

বার্ষিক সাধারণ সভা বা এজিএম-
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রূপালী ইন্স্যুরেন্স লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে আগামী ৪ জুলাই।

স্টক ডিভিডেন্ড বণ্টন-
অনুমোদিত স্টক ডিভিডেন্ড সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে যমুনা ব্যাংক লিমিটেড।

এসএইচ/

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি