ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ফ্রান্সের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত : ২৩:১৫, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

বাংলাদেশের একাধিক খাতে বিনিয়োগ করতে ফ্রান্সের ব্যবসায়ীদের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আব্দুল মোমেনের সঙ্গে দেখা করেন ফ্রান্সের আন্তঃসংসদীয় ফ্রেন্ডশিপ কমিটির (ফ্রান্স-দক্ষিণপূর্ব এশিয়া) প্রেসিডেন্ট ও সিনেটর জেকি ডিরেমদি। তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসেন।

ওই বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগ করতে ফ্রান্সের ব্যবসায়ীদের আহ্বান জানান। সেই সঙ্গে বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশে যেসব প্রণোদনা রয়েছে সেগুলো নেওয়ার আহ্বান জানান।

প্রতিনিধি দলে আরও ছিলেন বাংলাদেশ সাব-কমিটির প্রেসিডেন্ট জিরোমি ডুরাইন, সিনেটর সিমন সুটুর এবং এনি লার।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বার্তায় বলা হয়, রোহিঙ্গা ইস্যুতে স্থায়ী সমাধানের জন্য পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের আন্তঃসংসদীয় ফ্রেন্ডশিপ কমিটির কাছে সমর্থন চেয়েছেন। প্রতিনিধি দল জানায়, “রোহিঙ্গা সংকট একটি মানবিক বিষয়। এই সংকটে বাংলাদেশ যেভাবে সাড়া দিয়েছে তা সত্যিই প্রশংসার দাবিদার। তবে এই সংকটের স্থায়ী সমাধান জরুরি। স্বেচ্ছায়, পূর্ণ নাগরিক মর্যাদা এবং নিরাপদে রোহিঙ্গা প্রত্যাবাসন নিশ্চিত করতে বাংলাদেশের পক্ষে ফ্রান্সের সমর্থন অব্যাহত থাকবে।”

প্রতিনিধি দলকে পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি