ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ফ্রান্সের সিয়াল ফুড ফেয়ারে বাংলাদেশের ‘প্রাণ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৪, ২১ অক্টোবর ২০১৮

বিশ্বের অন্যতম বৃহৎ খাদ্যপণ্যের মেলা সিয়াল ফুড ফেয়ারে নবমবারের মতো অংশগ্রহণ করছে বাংলাদেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান প্রাণ। ২১ অক্টোবর থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপী এ মেলায় দুইটি স্টলে পাঁচ শতাধিক পণ্য প্রদর্শন করছে প্রাণ।

প্যারিসের নর্ড ভিলপান্তে প্রদর্শনী কেন্দ্রে অনুষ্ঠিত এ মেলায় বিশ্বের ১০৯টি দেশের প্রায় সাত হাজার প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছে।
প্রাণ গ্রুপের স্টলগুলো সাজিয়েছে জুস এন্ড বেভারেজ, কনফেকশনারি, স্নাকস, বিস্কুট এন্ড বেকারি, কুলিনারি, মসলা ও ফ্রোজেন ক্যাটগরির পণ্য দিয়ে। এবারের মেলায় ২০ টির মত নতুন পণ্য প্রদর্শন করছে প্রাণ। পণ্যগুলোর মধ্যে রয়েছে এলোভেরা জুস, গামি ক্যান্ডি, প্রোটিন বার, চকোলেট কোটেড কোকোনাট বার, চকোলেট কৃকিজ।

প্রাণ এক্সর্পোট লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, সিয়াল ফুড ফেয়ার বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত। প্রতিবছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এ মেলায় অংশ নেয়।

তিনি আরও বলেন, এ মেলায় অংশগ্রহণের মূল উদ্দেশ্য হল নতুন নতুন ক্রেতা খোঁজার মাধ্যমে প্রাণ গ্রুপের রফতানি আয় বৃদ্ধি করা। তাছাড়া এই মেলার মাধ্যমে বৈশ্বিক খাদ্যপণ্যের বাজার সম্পর্কে ধারণা পাওয়া যায়, যা কাজে লাগিয়ে প্রাণ নতুন নতুন পণ্য তৈরি করে।

প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, পণ্য উৎপাদনে প্রাণ সবসময় গুনগতমানকে গুরুত্ব দেয়। আর সে কারণেই প্রাণ পণ্য শুধু দেশের বাজারে নয় বিশ্ব বাজারেও ক্রমাগতভাবে জনপ্রিয়তা লাভ করছে। তিনি আরও জানান, বিশ্বের ১৪১টি দেশে প্রাণ এর পণ্য রফতানি হচ্ছে। ২০১৭-১৮ অর্থবছরে ৩৩০ মিলিয়ন ডলার সমমূল্যের বিভিন্ন পণ্য রফতানি করেছে প্রাণ গ্রুপ।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি