ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ফ্লাট কিনতে ৮.৫ শতাংশ সুদে ঋণ দিবে বিএইচবিএফসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৩, ২৩ আগস্ট ২০১৭ | আপডেট: ২১:১৯, ২৩ আগস্ট ২০১৭

ফ্লাট কিনতে সাড়ে ৮ শতাংশ সুদ হারে ঋণ দিবে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচবিএফসি)। গৃহায়ন অর্থায়ন মেলা ২০১৭ উপলক্ষ্যে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে রিহ্যাবের সহ-সভাপতি লিয়াকত আলী ভুইয়া, বিএইচবিএফসির মহা-ব্যবস্থাপক ড. দৌলতুন্নাহার খানম ও মো. জাহিদুল হকসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্মেলনে জানানো হয়, আগামী ১৯ থেকে ২১ অক্টোবর রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ মেলা অনুষ্ঠিত হবে। এতে দেশি বিদেশি প্রায় ৮০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। এই মেলার মাধ্যমে কিছুটা হলেও আবাসন খাতের মন্দাভাব কাটিয়ে তুলতে চেষ্টা করা হবে।

দেবাশীষ চক্রবর্ত্তী আরও বলেন, সম্প্রতি আইডিবির সঙ্গে পল্লীমার জন্য ৮৬৫ কোটি টাকার ঋণ চুক্তি করেছি। যার মাধ্যমে প্রায় ৭ হাজার ৯৭৬টি হাউজিং ইউনিট করা সম্ভব। এতে প্রায় ৪ লাখ ৭ হাজার ৮৫৬ জন লোক সুবিধা ভোগ করতে পারবে। এটি অনুমোদন হলে ২ বছরের মধ্যে বিতরণ করতে হবে। এই ঋণ নিয়ে আমরা জেলা উপজেলা পর্যায়ে চলে যেতে চাই। এর মাধ্যমে অবাসন সমস্যার সমাধান করতে চাই। যেটি প্রধানমন্ত্রীর অন্যতম একটি স্বপ্ন। এই ঋণের সুদের হার হবে মাত্র সাড়ে ৮ শতাংশ।

ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, গ্রাহকদের হয়রানি কমাতে আমরা ওয়ান স্ট্প সার্ভিস চালু করেছি। এতে করে গ্রাহক বাংলাদেশের যে কোনো জায়গা থেকে সেবা নিতে পারবে।

দেবাশীষ চক্রবর্ত্তী বলেন, আমাদের এই মেলার মূল্য উদ্দেশ্য- এক ছাদের নিচে দেশি বিদেশি সব গ্রাহককে নিয়ে এসে বিনিয়োগের সম্ভাবনা তৈরি করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা। একইসঙ্গে যাতে করে কোনো গ্রাহক চাইলে মেলাতে বসেই ফ্ল্যাটের কাগজপত্র বুঝে নিতে পারেন সেই ব্যবস্থা করা।

তিনি বলেন, আমাদের গ্রাহকদের সুবিধার কথা বিবেচনা করে আমরা মেলাতে ৫টি পণ্য নিয়ে যাবো। পণ্যগুলো হলো নগর বন্ধু, প্রবাস বন্ধু, পল্লীমা, আবাসন মেরামত ও উন্নয়ন ঋণ। এগুলোর মাধ্যমে বিএইচবিএফসি সব ধরণের মানুষের চাহিদা পূরণ করতে চায়। এটি আরও সহজ করতে ঋণের পরিমাণ আগের চেয়ে দিগুণ ও ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিট করা হয়েছে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি