ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বগুড়ার সারিয়াকান্দিতে ৫ হাজার পরিবার পানিবন্দি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ৮ জুলাই ২০১৭ | আপডেট: ১৬:২৪, ৮ জুলাই ২০১৭

২৪ ঘন্টার ব্যবধানে বগুড়ায় সারিয়াকান্দি পয়েন্টে যমুনার নদীর পানি এখন বিপদ সীমার ২০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর ফলে এ উপজেলার ৩টি ইউনিয়নের শতাধিক গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। এতে প্রায় ৫ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে পানি প্রবেশ করায় ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যা কবলিত পরিবারগুলো খাদ্য বাসস্থান বিশুদ্ধ পানি ও পয়:নিস্কাশনের অভাবে দুর্বিষহ অবস্থায় পড়েছে।

দুর্গত এলাকার বাসিন্দারা জানিয়েছে, সারিয়াকান্দি উপজেলার চন্দনবাইশা, কতুবপুর ও কামালপুর ইউনিয়নের শতাধিক গ্রাম পানিবন্দি। এলাকার মানুষ এখন নিজেদের ঘরবাড়ি ছেড়ে পার্শবর্তী বাঁধে ও উচু স্থানে আশ্রয় নিচ্ছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বন্যার পানি প্রবেশ করায় ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, একটি হাইস্কুল ও একটি মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ নুরে আলম সিদ্দিকী জানান, দুর্গত এলাকার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে সারিয়াকান্দি উপজেলায় ৫০ মেট্রিক টন এবং ধুনট উপজেলায় ৫০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে । বাসস।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি