ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির অস্থায়ী হল উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১০, ২০ ফেব্রুয়ারি ২০২০

শিক্ষার্থীদের আবাসন সমস্যা নিরসনে গাজীপুরের কালিয়াকৈরে মূল ক্যাম্পাসের পাশে একটি অস্থায়ী ছাত্র হল এবং একটি অস্থায়ী ছাত্রী হল নির্মাণ করেছে দেশের প্রথম ডিজিটাল ইউনিভার্সিটি ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ’।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে হল দুটোর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। 

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আকতারুজ্জামান, সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, শিক্ষার্থীদের পড়াশুনায় যাতে বিঘ্ন না ঘটে সে জন্য দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের জন্য অস্থায়ী হলের ব্যবস্থা করা হয়েছে। 

উপাচার্য বলেন, যেহেতু অস্থায়ী হল তাই আমরা হলগুলোর কোন নাম দেই নি। পরবর্তীতে মূল ক্যাম্পাসে স্থায়ী হল নির্মাণ করা হলে তখন হলগুলোর নামকরণ করা হবে। 

অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্বদানের উপযোগী করে গড়ে তুলতে চাই। তাই আমরা শুরু থেকে আমাদের সকল শ্রেণীকক্ষ ডিজিটাল প্রযুক্তির সমন্বয়ে গড়ে তুলেছি। আমরা শুরু থেকে প্রত্যেক শিক্ষার্থীর হাতে একটি করে ভার্চুয়াল মেশিন এবং বিশ্ববিদ্যালয়ের ক্লাউড সার্ভারে প্রতি শিক্ষার্থীর জন্য ২০০ জিবি হোস্টিং সুবিধা প্রদান করে আসছি। 

উদ্বোধনী অনুষ্ঠানে আগতদের স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আশরাফ উদ্দিন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র হলে প্রায় ২৫০ জন ছাত্র এবং ছাত্রী হলে প্রায় ১০০ জন ছাত্রী থাকার ব্যবস্থা রয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি