ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বঙ্গোপসাগর থেকে ১১ জেলে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০৭, ২৯ জুলাই ২০২১

ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরে ডুবতে থাকা এফভি জিহাদ নামে ফিশিং বোট থেকে ১১ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। বুধবার (২৮ জুলাই) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এই তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার সকালে এফভি জিহাদ নামের ফিশিং বোট ভোলার মনপুরা থেকে ১১ জন জেলে নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরে যান। সন্ধ্যা ৭টার দিকে ফিশিং বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। নিরুপায় হয়ে জেলেরা ৯৯৯ নম্বরে সাহায্যের জন্য কল দেয়। খবর পেয়ে উদ্ধার করতে সমুদ্রে ছুটে যায় কোস্ট গার্ড। প্রায় দুই ঘন্টা সার্চ অপারেশন পরিচালনা করে। 

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়নের চৌকাতলী এলাকা থেকে আনুমানিক ৫ নটিক্যাল মাইল দূর থেকে আজ বুধবার ট্রলারসহ জেলেদের উদ্ধার করতে সক্ষম হয় কোস্ট গার্ড। 
উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট সারিকাইতে এনে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। পরে উদ্ধারকৃত জেলেদের বোট মালিকের কাছে হস্তান্তর করা হয় বলে জানান তিনি। 
 
কোস্ট গার্ডের সারিকাইত কন্টিনজেন্ট কমান্ডার সাজু আহামেদ জানান, ৯৯৯ নম্বরের ফোন পেয়ে জানতে পারি সাগরে ১৪ জেলে বিপদে পড়েছে। খবর পাওয়ার সাথে সাথে ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে আমরা বোট নিয়ে তাদের উদ্ধার করতে সক্ষম হয়েছি।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি