ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বছরের সর্বোচ্চ দামে বিক্রি হচ্ছে ডিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯, ১৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ১২:১০, ১৯ অক্টোবর ২০১৮

রাজধানীর বাজারগুলোতে লাগামহীনভাবে বেড়েছে ডিমের দাম। সপ্তাহ দুয়েক আগে যে ডিমের দাম ছিল ৯৫ থেকে ১০০ টাকা। এখন সে ডিম বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১২০টাকা। গত কয়েক সপ্তাহ ধরে দফায় দফায় দাম বেড়ে ডিম এখন নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। বাজারে প্রয়োজনীয় নজরদারি না থাকায় ডিমের এমন দাম বাড়ছে বলে অভিযোগ ক্রেতাদের।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে ডিমের এ দাম জানা গেছে। বাজারে, শুধু ডিম বিক্রি করেন এমন ব্যবসায়ীরা প্রতি ডজন ডিম ১০৫-১১০ টাকায় বিক্রি করছেন। এক সপ্তাহ আগেও এসব ব্যবসায়ীরা ৯৫-১০০ টাকা ডজনে ডিম বিক্রি করেছেন।

খুচরা পর্যায়ে মুদিদোকানে এক পিস ডিম বিক্রি হচ্ছে ১০-১১ টাকায়। আর হালি হিসেবে বিক্রি হচ্ছে ৪০-৪২ টাকায়। এসব ব্যবসায়ীরা এক ডজন ডিম বিক্রি করছেন ১১৫-১২০ টাকায়।

মালিবাগ হাজিপাড়ার ব্যবসায়ী মো. সাবু বলেন, কয়েক সপ্তাহ ধরেই ডিমের দাম বাড়তি। কিছুদিন আগেও এক ডজন ডিম ৯০ টাকায় বিক্রি করেছি। আর এখন এক ডজন ডিম ১১০ টাকায় বিক্রি করতে হচ্ছে।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, এখন ডিমের চাহিদা খুব বেড়েছে। বাজারে ডিমের যে পরিমাণ চাহিদা রয়েছে, খামারিরা তা সরবরাহ দিয়ে পারছে না। সরবরাহের তুলনায় চাহিদা বেশি থাকায় ডিমের দাম বেড়েছে।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত এক মাসের ব্যবধানে ডিমের দাম বেড়েছে ৩ দফা। এর মধ্যে শেষ দুই সপ্তাহ দাম বৃদ্ধির হার ছিল সব থেকে বেশি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি