ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বন্ড ইস্যু করতে বেক্সিমকো ও আইসিবি’র চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ১৬ জুলাই ২০২১

বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো) ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ১৫ জুলাই ২০২১ দেশের সর্বপ্রথম কর্পোরেট সুকুক (বেক্সিমকো গ্রিন-সুকুক আল ইস্তিস্না) বন্ড ইস্যু সম্বন্ধে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির অধীনে আইসিবি ৩০০০ কোটি টাকা মূল্যের গ্রিন-সুকুক বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে যা সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশন থেকে অনুমোদন পেয়েছে।
 
রাজধানীর ধানমন্ডিতে বেক্সিমকোর হেডঅফিসে এই উপলক্ষে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক ও কে চৌধুরী ও আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবুল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। 

এছাড়াও উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বেক্সিমকোর সোলার ব্যবসার ব্যবস্থাপনা পরিচালক এম রফিকুল ইসলাম, বেক্সিমকো লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর মোস্তফা জামানুল বাহার এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এরশাদ হোসেন উপস্থিত ছিলেন।

এই চুক্তির মাধ্যমে বেক্সিমকোর গ্রিন সুকুক আল-ইস্তিস্না বন্ড ছাড়ার পথ আরো প্রশস্ত হবে। এটি বাংলাদেশে বেসরকারি খাতের জন্য দীর্ঘমেয়াদী অর্থায়নের নতুন সম্ভাবনা উন্মোচন করবে। উভয় সংস্থাই এই সুকুক বন্ড ইস্যু সফল করতে নিবিড় সহযোগিতায় কাজ করার আশ্বাস ব্যক্ত করেছেন। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি