ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বন্দরনগরীর নব নির্মিত উড়াল সেতু যান চলাচলের জন্যে উন্মুক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৯, ৯ জুন ২০১৭ | আপডেট: ১৮:০৫, ৯ জুন ২০১৭

নির্ধারিত সময়ের আগেই চলতি মাসে যান চলাচলের জন্যে উন্মুক্ত করে দেয়া হচ্ছে বন্দরনগরীর মুরাদপুর থেকে লালখানবাজার পর্যন্ত নব নির্মিত উড়াল সেতু। বিভিন্ন পয়েন্টে র‌্যাম নির্মানের কাজও শিগগিরই শুরু হবে বলে জানিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ। এর ফলে নগরীতে যানজন কিছুটা কমবে বলেও আশা করা হচ্ছে।
মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত ৫ দশমিক ২কিলোমিটার দীর্ঘ এই উড়াল সেতুটির নামকরণ করা হয় চট্টগ্রামের প্রয়াত আওয়ামীলীগ নেতা আখতারুজ্জামান চৌধুরীর নামে। ২০১৪ সালের ১২ নভেম্বর সেতুটির নির্মাণকাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ৭শ’ কোটি টাকা ব্যায়ে নির্মিত এই উড়াল সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল চলতি বছরের শেষ দিকে। কিন্তু নির্ধারিত সময়ের প্রায় ৬ মাস আগে যানচলাচলের জন্যে উন্মুক্ত করে দেয়া হচ্ছে সেতুটি।
এদিকে নবনির্মিত এই উড়াল সেতুটিু যানজট নিরসনে কতটুকু ভূমিকা রাখতে পারবে তাই নিয়ে নানা প্রশ্ন রয়েছে নগরবাসীর মধ্যে। এ জন্যে ট্রাফিক বিভাগকে সক্রিয় হওয়ারও কথা বলেছেন তারা।
নগরীর যানজট নিরসনের পাশাপাশি উড়াল সেতুটি যান চলাচলের উপযোগী করতে তুলতে বিভিন্ন পয়েন্টে চারটি র‌্যাম স্থাপনের কথা জানিয়েছে সিডিএ। শিগগিরই এসব কাজ শুরু হবে বলে জানালেন সিডিএ কর্মকর্তারা।
অন্যদিকে বিমানবন্দর থেকে লালখান বাজার পর্যন্ত আরেকটি উড়াল সেতু নির্মাণ করার কথা জানিয়েছেন সিডিএ চেয়ারম্যান। এতে চট্টগ্রামের উন্নয়ন দৃশ্যমান হবে বলেও জানান তিনি।
যানজট নিরসন এবং জনদুর্ভোগ কমাতে দ্রুত এসব উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করা হবে-এমনটাই প্রত্যাশা নগরবাসীর।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি