ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ববিতে করোনা ভাইরাস বিষয়ক সচেতনতামূলক সভা

ববি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৫, ১৪ মার্চ ২০২০

স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক আলোচনাসভা ও সাংগঠনিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)'র চতুর্থ তলায় বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের অফিস সংলগ্নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন,বিশ্ববিদ্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. তানজিন হোসেন। আলোচনা সভায় করোনা ভাইরাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করে  ডা. মো. তানজিন হোসেন বলেন, করোনা ভাইরাসকে ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহামারি হিসেবে ঘোষণা করেছে। বর্তমানে এটি বিশ্বের ১২৫ টি দেশে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও ইতিমধ্যে ৩ জনকে সনাক্ত করা হয়েছিল যাদের মধ্যে দুইজন আবার সুস্থ হয়েও গেছে। করোনা ভাইরাস শুধু আমাদের দেশেই নয় সারা বিশ্বেই আতঙ্ক সৃষ্টি করেছে । যদিও এই ভাইরাসটি খুবই মারাত্মক নয়।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস থেকে নিজেদেরকে রক্ষা করতে হলে আত্মসচেতনতা বাড়াতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্নতার উপর অধিক জোর দিতে হবে। লোক সমাগম থেকে দূরে থাকতে হবে। হ্যান্ডসেক, কোলাকুলি করা যাবে না। ঘন ঘন হাত ধুতে হবে। হাত ধোয়ার সময় কমপক্ষে ১ মিনিট সময় নিয়ে হবে। এক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজেশন থেকে কাপড় কাচা সাবান ব্যবহার করা উত্তম কেননা এতে ক্ষার বেশি থাকে । এসময় তিনি তিনি হাত ধোয়ার  করার ৬ টি কৌশলও  শিখিয়ে দেন।

বাঁধন, বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উপদেষ্টা আবু হানিফা নোমান, বাঁধনের লক্ষ্য,উদ্দেশ্য, কর্মকান্ড ও   সাংগঠনিক বিষয়ে বিস্তর আলোচনা করেন এবং ছোটন্দ্রনাথ চক্রবর্তী  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে সমাজের উপর যে দায়বোধ রয়েছে, তার আলোকে স্বেচ্ছাসেবামূলক, জনকল্যাণমুখী  কাজে ছাত্রজীবন থেকেই যুক্ত হবার নানান যৌক্তিক দিক নিয়ে আলোচনা করেন। আলোচনা সভায় সঞ্চালনা করেন রবিউল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন বাঁধন,বরিশাল বিশ্ববিদ্যালয় ইউনিটের উপদেষ্টা ছোটন্দ্রনাথ চক্রবর্তী, আবু হানিফা নোমান, সভাপতি ফাতেমা আক্তার বন্যা, সাধারণ সম্পাদক রবিউল ইসলামসহ প্রমুখ।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি