ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আইকিউএসি’র প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

ববি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৪১, ১৬ নভেম্বর ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি ইনস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে "প্রিপেয়ারিং এসএআর এন্ড ইমপ্রুভমেন্ট প্লান"  শীর্ষক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৬ নভম্বর মঙ্গলবার সকাল ১০ টায়  বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারন্স হলে এ কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি বরিশাল বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এসময় উপাচার্য  বলন, শিক্ষাই হচ্ছে একটি জাতির মেরুদন্ড।  প্রতিযাগিতার এই বিশ্বের উন্নত দেশগুলোর  সাথে তাল মিলিয় চলতে গেলে একটি বিশ্ববিদ্যালয়কে শুধু একাডেমিক শিক্ষাই নয় পাশাপাশি গবেষণা ও সহশিক্ষা কার্যক্রমের উপরও গুরত্বরোপ করতে হবে। অন্যথায় বিশ্বায়নের এ চ্যালেঞ্জ মোকাবেলা করা অসম্ভব হয়ে পড়বে।  এ ধরনর প্রশিক্ষন কর্মশালা শিক্ষকদের মনোবল বৃদ্ধি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুনগত মান বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন এর সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালায় রিসার্চ পার্সন ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির অতিরিক্ত পরিচালক ও সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাজিনা সুলতানা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ববির আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. রহিমা নাসরিন। দিনব্যাপী আয়োজিত এ প্রশিক্ষন কর্মশালায় বরিশাল  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেলফ অ্যাসেসমেন্ট কমিটির ১৮ জন সদস্য প্রশিক্ষন গ্রহণ করেন।        

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি