ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বরিশাল মুক্ত দিবস উপলক্ষে ববিতে আলোচনা সভা

ববি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৮, ৮ ডিসেম্বর ২০২১

আজ ৮ ডিসেম্বর বরিশাল মুক্ত দিবস। দিবসটি উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে বিকেল ৩টায় এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আজকের এ দিন আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-কে, যাঁর আহ্বানে সাড়া দিয়ে বীর বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে মাত্র দশমাসে স্বাধীন করেছিল এবং সকল বীর মুক্তিযোদ্ধাদের যাঁদের আত্মত্যাগের বিনিময়ে এ বরিশাল অঞ্চল পাক হানাদার বাহিনীর হাত থেকে মুক্ত হয়েছিল। তাঁদর সকলের প্রতি আমার গভীর শ্রদ্ধাঞ্জলি। বরিশাল বিশ্ববিদ্যালয় তাঁদর এ আত্মত্যাগকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।

এসময় উপাচার্য বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে লালন করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনের সভাপতিত্ব সভায় আরও বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি ড. মো. খোরশেদ আলম, সাধারণ সম্পাদক ও টিএসসির পরিচালক জ্যাতির্ময় বিশ্বাস, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ দেশ বিদেশের বরেণ্য কবি, সাহিত্যিক ও গণমাধ্যম সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি