ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বরিশালে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২, ১৬ জুন ২০১৮ | আপডেট: ১২:৩৬, ১৬ জুন ২০১৮

দক্ষীণ বঙ্গের বৃহৎ জেলা বরিশালে ঈদ-উল-ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। নগরীর বান্দরোড হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে শনিবার সকাল সাড়ে ৮টায় এ জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের প্রধান এই জামাতে অংশ নেন সিটি মেয়র আহসান হাবিব কামাল এবং বিভাগীয়, জেলা ও মেট্রো পুলিশ এবং প্রশাসনের শীর্ষ কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সকাল থেকেই ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের নামাজ আদায়ের জন্য সব বয়সী মানুষের ঢল নামে। সারিবদ্ধভাবে মুসল্লিরা ঈদগাহে প্রবেশ করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রতিবছরের মতো এবারও ঈদের জামাত উপলক্ষে বাড়তি সতর্কতা নেই বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

নামাজ শেষে আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী ও সাধারণ মুসল্লিরা পরস্পরের সঙ্গে আলিঙ্গনের মধ্য দিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে বরিশাল বিভাগের সর্ববৃহৎ ঈদ জামাত অনুষ্ঠিত হয় সদর উপজেলার চরমোনাই দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৯টায়। পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মু. রেজাউল করিম ঈদ জামাতে ইমামতি করেন। এখানে অন্তত ২০ হাজার মানুষ একত্রে ঈদের নামাজ আদায় করেন।

বরিশাল বিভাগের দ্বিতীয় বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হয় পিরোজপুরের নেছারাবাদ ছারছিনা দরবার শরীফ মাঠে সকাল সাড়ে ৮টায়।

এছাড়া ঝালকাঠীর কায়েদ সাহেব হুজুর প্রতিষ্ঠিত এনএস কামিল মাদরাসা ময়দানে সকাল সাড়ে ৮টায়, পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ারউদ্দিন খলিফা (রা.) দরগাহ শরীফে সকাল সাড়ে ৮টায় এবং বরিশালের উজিরপুরের গুঠিয়ার দৃষ্টিনন্দন বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্স ও ঈদগাহ ময়দানে ৯টায় প্রধান প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কারাগার জামে মসজিদে সকাল ৮টায়, নূরিয়া হাই স্কুল ঈদগাহ ময়দানে সকাল ৮টায়, নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল জামে মসজিদে সকাল ৮টায়, গোরস্থান রোড ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায়, ল’ কলেজ জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, জিলা স্কুল মসজিদে সকাল সাড়ে ৮টায়, ওয়াপদা জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, পাওয়ার হাউস জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় এবং পোর্ট রোড জামে মসজিদে সকাল ৯টায় ও ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া নগরীর অন্যতম প্রধান ৩টি মসজিদ সদর রোডের বায়তুল মোকাররম জামে মসজিদে সকাল ৯টায় প্রথম ও ১০টায় দ্বিতীয়, চকবাজারের জামে এবাদুল্লাহ্ মসজিদে সকাল সাড়ে ৮টায় ও ১০টায় এবং কেন্দ্রীয় জামে কশাই মসজিদে সকাল সাড়ে ৮টায় ও ১০টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি