ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বরিশালে ক্যারিয়ারবিষয়ক আইসিএবির সেমিনার অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫২, ৩১ মার্চ ২০১৮

হিসাব পেশার উৎকর্ষতা, আধুনিকায়ন ও উন্নতর ক্যারিয়ার গঠনে চার্টার্ড এ্যাকাউন্ট্যান্সি’র ভূমিকা ’ শীর্ষক সচেতনতামূলক সেমিনার ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সরকারি বিএম কলেজ বরিশাল এর বীর শ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর অডিটরিয়ামে
কর্মশালা অনুষ্ঠিত হয়।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. শফিকুর রহমান সিকদার, দি ইন্সস্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউন্ট্যান্স অব বাংলাদেশ (আইসিএবি’র)এর ভাইস প্রেসিডেন্ট মাহামুদ হোসেন এফসিএ, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক স্বপন কুমার পাল, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান, শিক্ষক পর্ষদ সম্পাদক এম কায়ুম উদ্দিন আহমেদ, একাউন্টিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক রুবাইয়া বেগম, আইসিএবি’র সাবেক ভাইস প্রেসিডেন্ট ও বরিশাল বি এম কলেজের সাবেক ছাত্র সি আর মজুদার এফসিএ, আইসিএবি’র এর পরিচালক মাহবুব আহমদে সিদ্দিকী এফসিএ, সিটি ব্যাংক এনএ এর এভিপি মো. সাইফুল হাসান এফসিএ ও আইসএবি’র বরিশাল অঞ্চলের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


আইসিএবি ঢাকা রিজিওনাল কমিটি’র সাবেক চেয়ারম্যান মুহাম্মদ আল আমিন সিদ্দিকী এফসিএ সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন। এ সময় তিনি সেমিনারে উপস্থিত ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সেমিনারে ব্যবসা প্রশাসন ও হিসাব বিজ্ঞানে অধ্যয়ণরত প্রায় ৪০০ ছাত্র-ছাত্রী সেমিনারে উপস্থিত ছিলেন। আইসিএবি, বিএম কলেজের এ্যাকাউন্টিং বিভাগ এবং বিএম কলেজ এ্যাকাউন্টিং এ্যালামনাই অ্যাসোসিয়েশন যৌথভাবে সেমিনারটি আয়োজন করেছে। সেমিনার বক্তারা উন্নতর জীবন গঠনের জন্য সিএ অধ্যয়নের ওপর জোরদেন এবং উৎসাহব্যঞ্জক বক্তব্য প্রদান করেন।

আইএিবি’র সদস্যরা সর্বজনস্বীকৃত পেশাগত যোগ্যতার অধিকারী, যেটি ব্যবসা সংঘঠন, করপোরেট সুশাসন ও স্থায়ী উন্নয়নের সহায়ক। দেশের অর্থনীতি দ্রুত প্রসারিত হচ্ছে ফলে অর্থনীতির বিভিন্ন শাখায় অবদান রাখতে বাংলাদেশে অধিক সংখ্যক হিসাববিদের প্রয়োজন বলে বক্তারা বলেন। বিজ্ঞপ্তি।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি