ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বর্ণাঢ্য বসন্ত বরণ ও ভালোবাসার উৎসবে মুখরিত গণ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত : ২২:৪৪, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

বর্ণাঢ্য আয়োজনে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেওয়া হয় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে। বাঙ্গালির এই ঐতিহ্যকে লালন করতে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ মেতে উঠে ভিন্নধর্মী এক উৎসবে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকেই গানের সুরে,নৃত্যের তাল ও বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাস প্রাঙ্গন। বসন্ত বরণের এই সাংস্কৃতিক আয়োজন মুগ্ধ করে সবাইকে। একই উৎসবেই বরণ করে নেওয়া হয় এবাবের নবীণ শিক্ষার্থীদের।

বসন্তের এই রঙিন আয়োজনে সকাল থেকে শত শত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে স্থাপিত বসন্ত মঞ্চে উপস্থিত হয়ে নিজেদের বর্ণিল সাজে সাজিয়ে তোলে। নিজেদের বসন্তের সাজে সাজতে শিক্ষার্থীদের খোঁপায়-গলায় ও মাথায় শোভা পায় বিভিন্ন ফুলের মালা। হলুদ শাড়ি পরে, মাথায় খোঁপা বেঁধে মেয়েরা এসেছেন উৎসবে। আর শিক্ষক-ছাত্র সবাই যেন বাসন্তি পোশাক আর ফুল দিয়ে সেজেছেন বসন্তকে বরণ করে নিতে। গণ বিশ্ববিদ্যালয়ে এ যেন আরেক রঙ্গমেলা।

এভাবে নৃত্যের ছন্দ-তালে বরণ করে নেওয়া হলো ঋতুরাজ বসন্তকে। সুর ও বাদ্যের তাল আনন্দ বাড়িয়ে দেয় উৎসবের এই দিনব্যাপী আয়োজনে। উৎসবে ছিল বসন্ত কথন, প্রতী বন্ধনী, পরিবেশিত হয়েছে সংগীত, আবৃত্তি ও নৃত্য।

এ সময় আইন বিভাগের প্রধান মো.রফিকুল আলমের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মুসা, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান মনিরুল ইসলাম মাসুম, সহকারী রেজিস্ট্রার আবু মোহাম্মদ মোকাম্মেল। আরোও উপস্থিত ছিলেন, আইন বিভাগের সহযোগী অধ্যাপক মো.নাহিদুল ইসলাম, সিনিয়র প্রভাষক ফারাহ্ ইকবাল, সহকারী প্রভাষক তৌহিদা সরকার, সহকারী প্রভাষক আজিজুল হক সুজন, সহকারী প্রভাষক সোহরাব হোসেন, সহকারী প্রভাষক শহিদুল ইসলাম, সহকারী প্রভাষক মো.আল-আমিন।

এদিকে, একই দিনে ক্যাম্পাসে লেগেছে ভালোবাসার ছোঁয়া, হৃদ স্পন্দনে জেগেছে ভালোবাসার আহবান।  একদিকে বসন্ত বরণ অন্যদিকে বিশ্ব ভালোবাসার এই দিনে গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও লেগেছে আনন্দের হাওয়া। বসন্তের সাথে ভালোবাসা কেন্দ্রিক বিভিন্ন গান, কবিতা, নাটক ও ভালোবাসর স্মৃতিকে ঘিরে সাজানো হয় অনুষ্ঠানটি। পুরো ক্যাম্পাস আঙিনা নেচে ওঠে বসন্ত আর ভালোবাসার আহবানে। দিনব্যাপী বসন্তবরণ, ভালোবাসা দিবস ও নবীন বরণের এই আয়োজনে উচ্ছাসিত হয় শিক্ষক ও শিক্ষার্থীরা।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি