ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বসন্ত সকালে ঢাকায় বৃষ্টি, দক্ষিণ-পূর্বাঞ্চলে ভূমিকম্প

প্রকাশিত : ১০:২০, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

প্রকৃতিতে বসন্তের হাওয়া বইছে। ভোর রাতে হিম শীত এখনও হানা দিচ্ছে। তবে বোঝাই যাচ্ছে বিদায় নিচ্ছে শীত। কিন্তু এরই মাঝে হঠাৎ মুষলধারে বৃষ্টি নগরবাসীকে আরও শীতল করে দিয়েছে।  রাজধানী ঢাকায় সকালেই হানা দিয়েছে বৃষ্টি।

আজ ভোর থেকেই ঢাকার আকাশ ছিল মেঘলা। সকাল সাড়ে ৭টার দিকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। সেই সঙ্গে বিদ্যুৎ চমকাতে থাকে ঢাকার আকাশে। এরপর থেমে থেমে বৃষ্টি চলছে।
এদিকে হঠাৎ বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছে নগরবাসী। সব থেকে বেশি বিপাকে পড়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। বৃষ্টির কারণে যানবাহন কমে যাওয়ায় অনেকেই নির্ধারিত সময়ে স্কুলে যেতে পারেননি। একই কারণে অফিসগামী সাধারণ মানুষও পড়েন ভোগান্তিতে। কোথাও কোথাও রাস্তায় পানিও জমে থাকতে দেখা গেছে।
এ ব্যাপারে আবহাওয়া অফিস জানায়, পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি হয়েছে। এই লঘুচাপের ফলে মাঝে মাঝেই এমন হঠাৎ বৃষ্টি হতে পারে।
এদিকে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় লঘুচাপের প্রভাবে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

অপরদিকে, ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মিজোরামে ভূমিকম্প অনুভূত হয়েছে। এতে কেঁপে উঠেছে রাজ্যটির সীমান্তবর্তী বাংলাদেশের চট্টগ্রাম, বান্দরবান, রাঙামাটি, খাগড়াছড়ি, ফেনীসহ দক্ষিণ-পূর্বাঞ্চলও।
আজ রোববার বাংলাদেশ সময় সকাল ৮টা ৫৮ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়। তবে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি