ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের প্রথম বোর্ড সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ১৭:৪৬, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই) এর পরিচালানা পর্ষদের (২০১৯-২০২১) প্রথম সভা বিসিআই বোর্ডরুমে অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বিসিআই সভাপতি আনোয়ার-উল আলম চৌধুরী।

সভায় বিসিআই সহ-সভাপতি মিসেস প্রীতি চক্রবর্ত্তী, রঞ্জন চৌধুরী, শহিদুল ইসলাম নিরু, আবুল কালাম ভূঁইয়া, জিয়া হায়দার মিঠু, মিজানুর রহমান, রেহানা রহমান, যশোদা জীবন দেব নাথ, শাহ আলম লিটু, মো: শাহিদ আলম, মো: জিয়া উদ্দিন, চৈতন্য কুমার দে (চয়ন), মো: শিহাব উজ্জা চৌধুরী, জুবায়ের বি.এ. সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে চকবাজারের ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের স্বরনে এক মিনিট নিরাবতা পালন করা হয় এবং নিহতদের বিদেহি আত্মার মাগফিরাত ও পরিবারের শোকার্ত সদস্যবর্গের প্রতি আন্তরিক সহমর্মিতা জ্ঞাপন করা হয়।

বিসিআই সভাপতি বলেন, যেহেতু বিসিআই সমগ্র বাংলাদেশ ভিত্তিক একক এবং একমাত্র জাতীয় শিল্পচেম্বার সেহেতু স্থানীয় সকল শিল্পের পথে সর্বপ্রকার প্রতিবন্ধকতা নিরসনে আমাদের সবাইকে প্রয়োজনীয় ভূমিকা পালনের চেষ্টা করতে হবে।

তিনি সরকারী ও বেসরকারী উভয় খাতের সংশ্লিষ্ট সবাইকে শিল্পের স্বার্থ সংরক্ষনে সর্বাত্মক সহযোগিতা সম্প্রসারনের অনুরোধ জানান। সভাপতি আরো বলেন, দেশব্যাপী কাজ করবে বিসিআই। তরুণ শিল্প উদ্যোক্তারা ব্যবসা শুরুর প্রক্রিয়া ও সম্ভাবনাময় খাত খুঁজে পান না। উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে বিসিআই। ওয়েব পোর্টাল চালু করে সব ধরনের তথ্যসেবা দেওয়া হবে। উদ্যোক্তা উন্নয়নে আলাদা তহবিল গঠনে উদ্যোগ গ্রহণ করবে বিসিআই।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি