ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে সর্বোচ্চ পর্যায়ে(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১১, ১৫ জুলাই ২০১৮

বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে সর্বোচ্চ পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বাংলাদেশের যে কোন সংকটে ভারত পাশে থাকবে বলেও জানান তিনি। সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে এ’সব কথা বলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তার কথাও জানিয়েছে ভারত। বৈঠকে আঞ্চলিক নিরাপত্তা, সীমান্ত ব্যবস্থাপনা, মাদক পাচার বন্ধের বিষয়ে আলোচনা হয়। এছাড়া, ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনদিনের সফরের শেষ দিন সকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সাথে বৈঠক করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৈঠকে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন বিষয়ে কথা বলেন দুই মন্ত্রী।

বৈঠক শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, বাংলাদেশের যে কোন সংকট মোকাবেলায় পাশে থাকবে ভারত।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ৬ষ্ঠ স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকে রোহিঙ্গাদের প্রত্যাবাসন, সীমান্তে নিরাপত্তা, মাদক পাচার রোধ, অপরাধ ও সন্ত্রাস দমনের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়েছে।

ভারত, জঙ্গী ও সন্ত্রাস দমনে বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে, সকালে স্বাধীন বাংলার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ধানমন্ডির ৩২ নম্বরে ঐতিহাসিক বাসভবনে যান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

পরে ফুলেল শ্রদ্ধা জানান অবিসংবাদিত নেতার প্রতিকৃতিতে। এরপর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন তিনি। পরে পরিদর্শন বইয়ে সাক্ষর করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। বঙ্গবন্ধুর অবদান বাংলাদেশ ও দক্ষিণ এশিয়া চিরকাল স্মরণ করবেও বলে জানান রাজনাথ সিং।

এরপর ঢাকেশ্বরী মন্দীর পরিদর্শন করেন ও প্রার্থনায় যোগ দেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি