ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বাংলাদেশে সৌদির বড় বিনিয়োগ বিষয়ে বৈঠক আজ

প্রকাশিত : ০৯:১৪, ৭ মার্চ ২০১৯ | আপডেট: ১৫:৩৬, ৭ মার্চ ২০১৯

বিনিয়োগের উদ্দেশে সৌদি আরবের ৩৫ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকায়। সৌদি আরবের বাণিজ্য ও বিনিয়োগমন্ত্রী মাজেদ বিন আব্দুল্লাহ আল কাসাবি এবং অর্থনীতি ও পরিকল্পনামন্ত্রী মোহাম্মেদ বিন আলতোয়াজরি’র নেতৃত্বের এই প্রতিনিধি দলকে বাংলাদেশের উন্নয়নে প্রায় ৩০ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করার প্রস্তাব দেয়ার কথা রয়েছে।

এই বিষয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামালের সঙ্গে আজ বৃহস্পতিবার প্রতিনিধি দলটির ঢাকার একটি অভিজাত হোটেলে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠান হবে। বাংলাদেশ প্রতিনিধি দলে পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা অন্তর্ভূক্ত থাকবেন।

এই বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে বিভিন্ন অগ্রাধিকার খাতে সৌদি বিনিয়োগের বিষয়ে উপস্থাপন করা হবে। সৌদি প্রতিনিধিদল বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ এবং অর্থায়নের ক্ষেত্রে বাংলাদেশ সরকারের দেয়া বিভিন্ন সুবিধা বা প্রনোদনা, বিনিয়োগের ক্ষেত্রে সম্ভাব্য চ্যালেঞ্জগুলো ও এর প্রতিকার ইত্যাদি বিষয়ে মতবিনিময় করবেন।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি