ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না: শেখ হাসিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ১৩ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আরও এগিয়ে যাবে। এদেশের অগ্রযাত্রাকে আর কেউ রুখে দিতে পারবে না। জাতির পিতা শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন আমরা সেই পথেই এগিয়ে যাচ্ছি।

আজ বেলা ১১ টায় বিএসএমএমইউতে এক হাজার শয্যার সুপার স্পেশালাইজড হাসপাতাল ও ডক্টরস ডরমেটরির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, উপ উপাচার্য রফিকুল আলম, প্রক্টর ডা. সৈয়দ মোজাফফর আহমেদ প্রমুখ।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতোমধ্যে উন্নয়শীন দেশের যোগ্যতা অর্জন করেছে। স্বল্পোন্নত দেশের কাতার থেকে উত্তরণ হয়েছে আমাদের।  লক্ষ্য হচ্ছে, ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ায় উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ।

বর্তমান সরকারের সব পরিকল্পনা দীর্ঘমেয়াদি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা জনগণের ভাগ্যোন্নয়নের কথা মাথায় রেখে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়ে কাজ করছি। ২১০০ সালে বাংলাদেশ কেমন হবে সেই পরিকল্পনাও আমরা নিয়ে রেখেছি। আমরা ডেল্টা প্ল্যান করেছি, যাতে ভবিষ্যত প্রজন্ম একটি সমৃদ্ধ দেশ উপহার পায়। আমাদের শিশুরা যেন একশ বছর পরে একটি উন্নত সমৃদ্ধ দেশ পায় সেলক্ষ্যেই ডেল্টা প্লান।

প্রধানমন্ত্রী বলেন, ২০২০ সালে আমরা জাতির পিতার জন্মশত বার্ষিকী পালন করবো। আর ২০২১ সালে আমরা স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন করবো।

প্রধানমন্ত্রী এসময় চিকিৎসকদের যথাযথভাবে দায়িত্ব পালন করার আহবান জানান। মানুষের চিকিৎসায় জীবন উৎসর্গ করার আহবান জানান। সেই সঙ্গে রোগ যাতে না হয় সেজন্য মানুষের মধ্যে সচেতনামূলক কার‌্যক্রম বাড়ানোর পরামর্শ দেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি