ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশের বাজারে আওডি গাড়ির কিউ সিরিজের নতুন দুটি মডেল

প্রকাশিত : ২১:১১, ১৩ নভেম্বর ২০১৮ | আপডেট: ২১:৩৫, ১৩ নভেম্বর ২০১৮

বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান আওডি বাংলাদেশে কিউ সিরিজের আর দুটি নতুন গাড়ি উন্মুক্ত করেছে। গতকাল সোমবার রাজধানীর তেজগাঁও গুলশান লিংক রোডে আওডি’র নিজস্ব বিক্রয় ও প্রদর্শন কেন্দ্রে গাড়ি দুইটি উন্মুক্ত করা হয়। এসময় ঢাকার জার্মান দূতাবাসের ডেপুটি হেড অব মিশন মাইকেল শুলথাইব উপস্থিত ছিলেন।

বাংলাদেশে আওডি গাড়ির আমদানিকারক প্রতিষ্টান প্রোগ্রেস মটর ইমপোর্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ খান জানান, বাংলাদেশে এখন থেকে আওডি গাড়ির কিউ সিরিজের আওডি-কিউ২ ও আওডি-কিউ৫ গাড়ি দুটি আমাদের তেজগাঁওয়ের শো-রুমে পাওয়া যাবে।

গাড়ি দুটির দাম বিষয়ে তিনি জানান, আওডি-কিউ২ মডেলের দাম পড়বে ৬৬ লাখ, আর আওডি-কিউ৫ মডেলে দাম পড়বে ১ কোটি ২৫ লাখ টাকা। আগ্রহী ক্রেতারা ঢাকার তেজগাঁও শো-রুম থেকে পছন্দের গাড়িটি সংগ্রহ করতে পারবে।

আওডি কিউ৫ গাড়িটিতে তিনটি দুর্দান্ত বৈশিষ্ট্য রয়েছে। উচ্চক্ষমতার স্ক্রীনসহ ঐচ্ছিক আওডিও ভার্চুয়াল ককপিট, হেড-আপ ডিসপ্লে এবং উন্নত এমএমআই টাচ গাড়িটিতে অনন্য মাত্রা দিয়েছে।

২হাজার সিসি’র এই গাড়িটি প্রতি লিটার তেলে ১০ কিমি পথ অতিক্রম করবে। গাড়িটির অশ্বক্ষমতা ২৫২।

এছাড়াও গাড়িটিতে ম্যাট্রিক্স এলইডি হেডলাইট, আরামদায়ক স্বাচ্ছন্দময় লেদার সিট, ব্যাগ এবং লাগেজ রাখার জন্য পর্যাপ্ত জায়গাসহ রয়েছে আরও কিছু চিত্রাকর্ষক ফিচার। 

প্রথম দর্শনেই মন জুড়িয়ে যাওয়া আওডি-কিউ২ মডেলের গাড়িটিতে বিশেষ বৈশিষ্ট হিসেবে রয়েছে লোকেশন ডিসপ্লে, যা গাড়ির আরোহীকে তার অবস্থান জানান দেবে। এছাড়াও রয়েছে অত্যাধুনিক সাউন্ড সিস্টেম। ৪.১৯ মিটার দৈর্ঘের এই গাড়িটির ওজন এক হাজার ২০৫ কেজি।  

কিউ২ মডেলের এই গাড়িটি ১১৬ অশ্বক্ষমতা সম্পন্ন। ৯৯৯ সিসি’র এই গাড়িটি প্রতি লিটার জ্বালানীতে ১৯ কিমি পথ অতিক্রম করবে।

আওডি মূলত জার্মানির বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান। ১৯০৯ সাল থেকে আওডি গাড়ি উৎপাদন করে আসছে। বাংলাদেশে আওডি গাড়ির আমদানিকারক হিসেবে রয়েছে প্রোগ্রেস মটর ইমপোর্টস লিমিটেড।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি