ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশের বাজারে আসলো বিএমডব্লিউ এক্স-থ্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ৮ মার্চ ২০১৮

বাংলাদেশের বাজারে এসেছে বিশ্ববিখ্যাত অটোমোবাইল প্রতিষ্ঠান বিএমডব্লিউ-এর নতুন মডেল ‘এক্স-থ্রী’।২০০০ সিসির শক্তিশালী ইঞ্জিন বিশিষ্ট গাড়িটি মূলত তৃতীয় প্রজন্মের প্রিমিয়াম মিড-সাইজ স্পোর্টস অ্যাকটিভি ভেহিকেল (এসএভি)।

অত্যাধুনিক প্রযুক্তি ও নকশার গাড়িটি দেশের বাজারে এনেছে এদেশে প্রতিষ্ঠানটির আমদানিকারক এক্সিকিউটিভ মোটরস।

বৃহস্পতিবার তেজগাঁওয়ের এক্স-থ্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন এক্সিকিউটিভ মোটরসের অপারেশন্স ডিরেক্টর দেওয়ান মুহাম্মদ সাজিদ আফজাল এবং প্রতিষ্ঠানটির আফটার সেলস্ ডিরেক্টর মো. বজলুল করিম।

বিএমডব্লিউ এর ঐতিহ্যের ধারাবাহিকতায় এ মডেলে রয়েছে ডায়নামিক ও দৃষ্টিনন্দন ডিজাইন। নতুন এক্স-থ্রী এর অভ্যন্তরে বি.এম.ডব্লিউ এর অভিজাত্যের ধরণ অনুযায়ী চালকের শারীরিক গঠন ও গাড়ি চালনাকালে নানান সুবিধার বিষয়টি খেয়াল রেখে এর গঠনের নকশাঁ করা হয়েছে।

চালকের সুবিধার বিষয়টি মাথায় রেখে ককপিটের সুবিন্যস্ত লে-আউট, সুবিন্যস্ত এক্সটেরিয়র আর ইন্টেরিয়র এই এসএভি’কে দিয়েছে আভিজাত্য আর বিলাসবহুলতার ছোঁয়া।

বিএমডব্লিউ ‘সেভেন সিরিজ’ এবং ‘ফাইভ- সিরিজে’র মত বিএমডব্লিউ এক্স-থ্রী’তেও রয়েছে বিএমডব্লিউ ‘ডিসপ্লে কি’। এই ডিসপ্লে-কি দিয়ে গাড়িটি লক ও আনলক করা যাবে।

বিলাসবহুল গাড়িটির যদি রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয় তাহলে নিজে থেকেই গ্রাহককে জানিয়ে দেবে গাড়িটি। এছাড়াও জ্বালানির স্তরও দেখাবে গাড়িটি। এছাড়াও চলন্ত অবস্থায় আরামদায়ক অনুভূতি এবং পরিপূর্ণ আভিজাত্য দিতে গাড়িটির ছাঁদে আছে ‘প্যানারোমিক গ্লাস রুফটপ’।

প্রায় দেড় কোটি টাকা মূল্যের এক্স-থ্রি পাওয়া যাবে দুইটি মডেলে। এক্স-থ্রি এক্স ড্রাইভ ৩০আই, যা ফোর হুইল ড্রাইভ এবং এক্স-থ্রি এস ড্রাইভ২০আই যা রিয়ার হুইল ড্রাইভ। বিলাসবহুল এই গাড়িটির ক্রেতা বিক্রোয়ত্তর সেবার মধ্যে পাচ্ছে ৫ বছরের ফ্রি সার্ভিসিং। এছাড়াও কোন ধরনের দূর্ঘটনা বা ইচ্ছাকৃত কারণ ছাড়া এর ইঞ্জিনের যন্ত্রাংশের ওপর ওয়ারেন্টি দিচ্ছে প্রতিষ্ঠানটি। এক্সিকিউটিভ মোটরস সূত্রে বলা হয়, এই ৫ বছর সময়ের মধ্যে যদি উতপাদন জনিত কারিগরি ত্রুটির অভিজ্ঞতা হয় গ্রাহকের তাহলে প্রয়োজনে সম্পূর্ণ ইঞ্জিনও পরিবর্তন কেরে দেবে এক্সিকিউটিভ মোটরস।  

//এস এইচ এস// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি