ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বাগেরহাটে শিক্ষক সংকট নিরসনের দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৪, ২২ জানুয়ারি ২০২০

বাগেরহাটে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধনে অভিভাবকবৃন্ধ। ছবি : একুশে টেলিভিশন

বাগেরহাটে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধনে অভিভাবকবৃন্ধ। ছবি : একুশে টেলিভিশন

বাগেরহাট শহরের সরকারী বালক ও বালিকা দুই বিদ্যালয়ে শিক্ষক সংকট নিরসনের দাবিতে অভিভাবক ফোরামের ব্যানারে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। অবিলম্বে শূন্যপদে শিক্ষক নিয়োগ দেওয়ার আহবান জানান অভিভাবকরা।

আজ বুধবার সকাল ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ একাত্ততা প্রকাশ করে অংশ গ্রহণ করে।

মানববন্ধনে বক্তব্য দেন অভিভাবক ফোরামের আহবায়ক আহাদ উদ্দিন হায়দার, সদস্য সচিব কল্লোল সরকার, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট পারভিন আহম্মেদ, কাউন্সিলর তানিয়া খাতুনসহ আরও অনেকে। 

বক্তারা বলেন, বাগেরহাট শহরের সরকারী বালক উচ্চবিদ্যালয় ও সরকারী বালিকা উচ্চবিদ্যালয় দীর্ঘদিন ধরে শিক্ষক ও কর্মচারি সংকট রয়েছে। বিদ্যালয়ে শিক্ষক সংকট থাকার কারণে সন্তানের লেখাপড়া নিয়ে অভিভাবকরা উদ্বেগ প্রকাশ করেন। অনতিবিলম্বে বাগেরহাটে শিক্ষার মান উন্নয়নে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ দেওয়ার আহবান জানান তারা। 

বাগেরহাট শহরের এই দুই বিদ্যালয়ে ৩ হাজার ৬শ’ ৬০ জন শিক্ষার্থী লেখাপড়া করছে। বিদ্যালয় দুটিতে বর্তমানে ৪৬ জন শিক্ষক ও ৭ জন কর্মচারির পদ শূন্য রয়েছে। 

মানববন্ধন শেষে শিক্ষামন্ত্রী বরাবরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন অভিভাবক ফোরামের নেতৃবৃন্দ।  

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি