ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাগেরহাটে দশ দিনব্যাপী বইমেলা সমাপ্ত

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৩, ১ জানুয়ারি ২০২০

আনন্দ উচ্ছাস, সাংস্কৃতিক অনুষ্ঠান, বই প্রদর্শন, ক্রয় ও বিক্রয়ের মধ্য দিয়ে শেষ হলো বাগেরহাটের দশ দিনব্যাপী বই মেলা। বাগেরহাট স্বাধীনতা উদ্যানে পুরস্কার বিতরণ ও আলোচনা সভার মধ্য দিয়ে বইমেলার আনুষ্ঠানিক ইতি টানা হয়।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মুক্তিযুদ্ধের সংগঠক বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এসময় বক্তব্য দেন, সৈয়দ হাসান ইমামের স্ত্রী নৃত্যশিল্পী ও অভিনেতা লায়লা হাসান, সরকারি পিসি কলেজের অধ্যক্ষ শাখিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন, অধ্যাপক বুলবুল করিব, বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মীর ফজলে সাইদ ডাবলু, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধের সংগঠক বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমাম বলেন, বইমেলায় সেই ধরণের বই আনা উচিত, যে বই পড়লে মানুষ হিসেবে তৈরি হওয়া যায়। এমন কিছু বই বাজারে আছে যেসব বই কোনভাবে পড়া উচিত নয়। ওইসব বই পড়লে মানুষের মধ্যে বিকৃত রুচি সৃষ্টি হয়। তাই বই নির্বাচনের ক্ষেত্রে পাঠকদের সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

আলোচনা সভা শেষে, জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন ও সাংস্কৃতিক ব্যক্তিত্বদের শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

চলতি মাসের ২২ ডিসেম্বর বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে ‘এসো বিজয় আনন্দে বইমেলা প্রাঙ্গণে’ এই প্রতিপাদ্য নিয়ে দশ দিনব্যাপী বইমেলা শুরু হয়। প্রতিদিনই মেলায় ক্রেতা, বিক্রেতা ও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। মেলা আকর্ষণীয় করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন সন্ধ্যায় ছিল আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি