ঢাকা, শনিবার   ১৫ জুন ২০২৪

বার্ষিক উন্নয়ন কর্মসূচির খসড়া চূড়ান্ত (ভিডিও)

প্রকাশিত : ১৯:৩৮, ৮ মে ২০১৯

আগামী অর্থবছরের জন্য দুই লাখ ২ হাজার ৭শ’ ২১ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচির খসড়া চূড়ান্ত করেছে পরিকল্পনা মন্ত্রণালয়। এডিপি বাস্তবায়ন নিয়ে এক সভায় পরিকল্পনা মন্ত্রী জানান,  চলতি অর্থবছরের ৩০ এপ্রিল পর্যন্ত ৫৪ দশমিক ছয় তিন শতাংশ এডিপি বাস্তবায়ন হয়েছে। এবারের বাজেটে পরিবহন খাতে সর্বোচ্চ ৫২ হাজার ৮শ’ ৫ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে বলেও জানান মন্ত্রী।

রাজধানীর শেরে বাংলানগরের এনইসি  সম্মেলন কক্ষে ২০১৯-২০২০ অর্থবছরের এডিপির বর্ধিত সভা।

পরে পরিকল্পনামন্ত্রী জানান, নতুন বাজেটে বার্ষিক উন্নয়ন কর্মসূচি এডিপির পরিমান ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে। এর মধ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে ১লাখ ৩০ হাজার ৯২১ কোটি আর বৈদেশিক সহায়তা থেকে ৭১ হাজার ৮শ কোটি টাকা খরচের লক্ষ্য ধরা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন নীতির আলোকে এডিপি সাজানো হচ্ছে বলে জানান পরিকল্পনা মন্ত্রী। এ অবস্থায় বাজেটে পরিবহন খাতের জন্য সর্বোচ্চ বরাদ্দ রাখা হবে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, চলতি অর্থবছরে এক লাখ ৬৫ হাজার কোটি টাকার সংশোধিত এডিপি অনুমোদন দেয়া হয়। আর ১০ মাসে ৫৪ দশমিক ছয় তিন শতাংশ বাস্তবায়ন হয়েছে বলে মন্ত্রী।

এই খসড়া এক সপ্তাহের মধ্যে জাতীয় অর্থনৈতিক পরিষদ এনইসির সভায় চূড়ান্ত অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে বলে জানান পরিকল্পনা সচিব।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি