ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘বিএনপি রাজনৈতিক ফায়দা নিতে চেয়েছিল’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৪, ২০ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৮:২৪, ২০ নভেম্বর ২০১৮

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলা পূর্বপরিকল্পিত। রাজনৈতিক ফায়দা লাভের উদ্দেশে পুলিশের ওপর এই হামলা করা হয়েছে বলে মন্তব্য করেছেন কাউন্টার টেররিজম এর প্রধান মনিরুল ইসলাম।   

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুরে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) এর মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মনিরুল ইসলাম বলেন, বিএনপির নেতাদের নির্দেশে-ই হেলমেট পরে পুলিশের উপর হামলা এবং গাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিদের কাছ থেকে জানা যায়।

তিনি আরও বলেন, সেদিনের যে ঘটনা সেটি ছিল পূর্ব পরিকল্পিত। ওই হামলার মাধ্যমে পুলিশকে উস্কানী দিয়ে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য বিএনপির নেতারা কর্মীদেরকে হেলমেট পরে হামলার নির্দেশ দিয়েছিল। তাদের নির্দেশ ছিল- হেলমেট পরে যাওয়া, কেউ যেন চিনতে না পারে। যার ফলে কর্মীরা আমাদের ডাবল কেবিনের গাড়ি ও প্রাইভেটকারে অগ্নিসংযোগ করেছিল হেলমেট পরে। 

মনিরুল ইসলাম জানান, আমাদের পুলিশ সদস্যদের উপর হামলা করে বেশ কয়েকজনকে আহত করেছে। কিন্তু আমরা চাইলেই মাত্র ১০ মিনিটে সে ঘটনা শেষ করে দিতে পারতাম। অথচ সেটি আমরা করিনি কারণ আমরা পেশাদারিত্ব বজায় রেখে অত্যন্ত ধৈর্যের সঙ্গে সংঘাত এড়াতে কাজ করেছি।

তিনি জানান, আমরা যোগাযোগ মাধ্যমে প্রচারিত স্থিরচিত্র এবং ভিডিও ফুটেজের মাধ্যমে তাদেরকে শনাক্ত করে গ্রেপ্তার করছি। এখানে কোন রাজনৈতিক দলের নেতাকর্মী এটাই মুখ্য বিষয় নয়। তারা পুলিশের গায়ে হাত তুলেছে এবং তাদের গাড়ি ভাঙচুর করে ফৌজদারি অপরাধ করেছে। আমরা সেজন্যই তাদেরকে গ্রেপ্তার করেছি। আর যারা এখনো গ্রেপ্তার হয় নি তাদেরকে গ্রেপ্তার করার চেষ্টা করছি।

কাউন্টার টেররিজম এর প্রধান মনিরুল ইসলাম জানান, গত ১৪ নভেম্বর নয়াপল্টনে পুলিশের উপর হামলার ঘটনায় জড়িত আসামিদের মধ্যে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে এই মামলায় আরও ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সকলই বিএনপির ছাত্র সংগঠনের সঙ্গে যুক্ত আছে। হামলার ঘটনায় শুধুমাত্র যারা জড়িত তাদেরকে ছাড়া আর কাউকে গ্রেফতার বা হয়রানি করা হচ্ছে না।

গ্রেফতারকৃতরা হলেন-শাহজাহানপুর থানা ছাত্রদলের সভাপতি পদপ্রার্থী এইচ কে হোসেন আলী, সাধারণ সম্পাদক সোহাগ ভূইয়া, ছাত্রদলের কেন্দ্রীয় সদস্য আব্বাস আলী, ঢাকা উত্তর ছাত্রদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রবিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাকির হোসেন উজ্জল এবং তিতুমীর কলেজ শাখার সহ-সভাপতি মাহাবুবুল আলম।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি