ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিকেলে বনানীতে এইচ টি ইমামের দাফন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২১, ৪ মার্চ ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামকে আজ (বৃহস্পতিবার) বিকেলে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে। এর আগে শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুরে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে এইচ টি ইমামের ছেলে সংসদ সদস্য (এমপি) তানভীর ইমাম এ কথা জানান।

তিনি বলেন, সিরাজগঞ্জে তার বাবার জানাজা শেষে মরদেহ দুপুর ১২টার দিকে ঢাকায় জাতীয় শহীদ মিনারে নেওয়া হবে। সেখানে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সবার শ্রদ্ধা নিবেদনের পর বাদ আসর গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে বেলা পৌনে ১১টার দিকে তার মরদেহ হেলিকপ্টারে উল্লাপাড়ায় সোনতলায় নিজ গ্রামে নেওয়া হয়। উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে তার প্রথম জানাজা হয়। এর আগে স্থানীয় সংসদ সদস্য, উল্লাপাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সর্বস্তরের জনগণ তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বুধবার দিবাগত রাত সোয়া ১টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এইচ টি ইমামের মৃত্যু হয়। তিনি ফুসফুস, কিডনি, হৃদ্‌রোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতা নিয়ে চিকিৎসাধীন ছিলেন। তার বয়স হয়েছিল ৮২ বছর।

মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচটি ইমাম ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি