ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বিজেএমসি পুরোপুরি বন্ধ করে দেওয়া উচিত: অর্থমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ৭ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:৫১, ৭ মার্চ ২০১৮

লোকসানের কারণে বাংলাদেশ পাটকল করপোরেশনকে (বিজেএমসি) পুরোপুরি বন্ধ করে দেওয়া উচিত বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বুধবার সচিবালয়ে অর্থ বিভাগ এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগ কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির স্মরণিকা ‘প্রয়াস’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ মন্তব্য করেন।

পাটের বিকাশে অর্থমন্ত্রী বাধা- সম্প্রতি বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের এমন অভিযোগের দুই দিনের মাথায় তিনি এ মন্তব্য করেন।

এর আগে গত সোমবার বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এ অনুষ্ঠানে বলেন, “পাট নিয়ে অর্থমন্ত্রী নেতিবাচক মনোভাব পোষণ করেন। অর্থমন্ত্রীর এ নেতিবাচক মনোভাবের প্রভাব অর্থ মন্ত্রণালয়েও পড়েছে। ফলে পাটের বিকাশ বাধাগ্রস্ত হচ্ছে।”

মির্জা আজমের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, “এটা তার ব্যক্তিগত অভিমত। সুতরাং এটার ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না। অসুবিধা যেটা আমাদের হয়, পাটকে আমরা রিভাইস করতে চাই। পাটের একটা নতুন বাজারও সৃষ্টি হয়েছে। কিন্তু রিভিশনের প্রক্রিয়াটা আমার ভালো লাগছে না।”

অর্থমন্ত্রী আরও বলেন, “এই প্রক্রিয়ায় ওল্ড বিজেএমসি’র এক্সিসটেন্সের (থাকার) কোন প্রয়োজন নেই বলে আমি মনে করি। আমি তাদের (বস্ত্র ও পাট মন্ত্রণালয়) বলেছি এই নতুন ব্যবস্থায় বিজেএমসির কোন জায়গা নেই।”

তিনি বলেন, “আমরা বলছি নতুন ব্যবস্থায় সবগুলো হবে পিপিপি (সরকারি বেসরকারি অংশীদারত্ব) প্রজেক্ট। সেখানে বিজেএমসি ইট সুড বি অ্যাবুলিশ (বিলোপ করা)।”

অর্থমন্ত্রী বলেন, “বিজেএমসি একদম বন্ধ করে দেয়া উচিত। ইট সুড নট হ্যাভ এনি এক্সিসটেন্স। মন্ত্রণালয়ে সমন্বয়ের একটা সেল থাকবে, তারাই সব দেখবে। আমি তাদের অফিসিয়ালি পর্যন্ত বলেছি। বাট দে ডু নট অবলাইজ।”

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি