ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

বিজয় দিবসে চেরী ব্লোসমস স্কুলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৯, ১৬ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২২:১৪, ১৬ ডিসেম্বর ২০১৯

মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে 'মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা' অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে সাউথ এশিয়া রেডিও ক্লাব বাংলাদেশ এর আয়োজনে চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে বিজয় দিবস উদযাপিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ বেতার (বাণিজ্যিক কার্যক্রম ও ট্রাফিক সম্প্রচার) এর পরিচালক ড. মির শাহ আলম। বিশেষ অতিথি ছিলেন, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ ড.সালেহা কাদের, সিনিয়র সাংবাদিক ও লেখক সৈয়দ রেজাউল করিম বেলাল, ভাইস প্রিঞ্চিপাল আফসানা আমিন। 

চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ ড.সালেহা কাদের বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে দেশ একটি ঐতিহাসিক মুহূর্ত পার করছে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের এই উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা এবং সুশাসন প্রতিষ্ঠার জন্য এ বিজয় দিবসে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই বিজয়ের অর্জন ধরে রেখে আমাদেরকে দেশ ও জাতির কল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে হবে। আগামি দিনে তোমরাই এদেশকে নেতৃত্ব দিবে তাই সকলে নিজ নিজ অঙ্গনে দায়িত্ব পালন করলে এদেশ এগিয়ে যাবে। আর তখনি স্বাধীনতা অর্থবহ হয়ে উঠবে এবং শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। 

তিনি আরও শহীদদের স্মরণ করে বলেন, মহান বিজয় দিবসে শ্রদ্ধা জানাই ত্রিশ লাখ শহীদের প্রতি। যাদের রক্তের বিনিময়ে এদেশ ও লাল সবুজ পতাকা আমরা পেয়েছি। ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ নয় মাসের জঠর-যন্ত্রণা শেষে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। ৯৩ হাজার পাকিস্তানি বাহিনী ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণের মাধ্যমে সূচিত হয়েছিল সেই কাঙ্ক্ষিত বিজয়।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক যুগ্ম সচিব মো. ওসমান গণী। সঞ্চালনায় করেন রেডিও এক্টিভিস্ট দিদারুল ইকবাল। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৬ জন বিজয়ীকে পুরস্কার দেওয়া হবে।

কেআই/আরকে


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি