ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বিটিভিতে রকমারি আয়োজন নিয়ে ঈদের ‘পরিবর্তন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৭, ২০ আগস্ট ২০১৮

প্রতি বছরের মত এবারও বিটিভিতে প্রচার হবে ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’। ঈদের বিশেষ ‘পরিবর্তন’ তৈরি করা হয়েছে সতেরটি পরিবেশনা নিয়ে। এবারের অনুষ্ঠানে গান থাকছে ৩টি।

চিরসবুজ গায়ক কুমার বিশ্বজিৎ তার তিন শিষ্য সঙ্গীতশিল্পী কিশোর, মাহাদী ও রাজীবকে নিয়ে গাইবেন তার গাওয়া জনপ্রিয় ৩টি গানের অংশবিশেষ। জাহিদ বাশার পংকজের নতুন সঙ্গীতায়োজনে দুই লালনকন্যা বিউটি ও সালমা তাদের গুরু বাউল শফি মণ্ডলকে নিয়ে গাইবেন লালন সাঁইজির বহুল শ্রোতাপ্রিয় ‘মানুষ ছাড়া খ্যাপা রে তুই মূল হারাবি, মানুষ ভজলে সোনার মানুষ হবি’ গানটি।

‘আমার মনও না চায় এ ঘর বাঁধিল কিশোরী’ প্রচলিত এ গানটিতে নতুন করে সঙ্গীতায়োজন করেছেন সুজন আরিফ। গেয়েছেন কর্ণিয়া, ঝিলিক, সিঁথি সাহা, বেলাল খান, এফএ সুমন ও সুজন আরিফ। হারানো দিনের বাংলা চলচ্চিত্রের ৩টি জনপ্রিয় গানের অংশবিশেষের সমন্বয়ে করা কম্পোজিশনের সঙ্গে লিখন রায়ের পরিচালনায় নৃত্যকথার শিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন নৃত্যশিল্পী জুটি লিখন ও নাদিয়া। আবু নাঈমের পরিচালনায় আরেকটি ক্ল্যাসিকাল ঘরানার নৃত্য অভিনেত্রী ও নৃত্যশিল্পী চাঁদনী।

থাকছে সাম্প্রতিক শব্দাবলী, কোরবানি, টেলিভিশন চ্যানেল নিয়ে দর্শক পর্ব। পাশাপাশি নিয়মিত সেগমেন্ট হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটা, উল্টো চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতনে সমাজের সমসাময়িক ঘটনাবলী, নানা অসঙ্গতি ও ত্রুটি-বিচ্যুতি, ব্যঙ্গাত্মক ও হাস্যরসাত্মক নাট্যাংশের মাধ্যমে তুলে ধরা হয়েছে। নাট্যাংশগুলোতে গরু কেনায় ফুটবল বিশ্বকাপের প্রভাব, কোরবানির পশুর চামড়া, কোরবানির গোশত বণ্টন, পরনিন্দা-পরচর্চা, ঘুষ-দুর্নীতি, ভিনদেশি সিরিয়াল, নাটকপ্রীতি, অপসংস্কৃতি চর্চা, ভবিষ্যদ্বাণী ইত্যাদি বিষয় প্রাধান্য পেয়েছে।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

অনুষ্ঠানটি ঈদের তৃতীয় দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি