ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিদেশিরা শেয়ারবাজারে বিনিয়োগের আগে পড়াশুনা করেন : সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩২, ২ অক্টোবর ২০১৭

‘বিদেশি খেলোয়াড়রা শেয়ারবাজারে বিনিয়োগের আগে পড়াশুনা করেন, তারপর তারা বিনিয়োগ করেন।’

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ-২০১৭’ উদ্বোধনকালে বিশেষ অতিথির বক্তব্যে  এ কথা বলেন বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় সাকিব আল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সাকিব আল হাসান বলেন, ‘আমি দেশের বাইরে খেলতে গেলে দেখি বিদেশি খেলোয়াড় বিশেষ করে ইংল্যান্ডের খেলোয়াড়রা মাঠে বসে পড়াশুনা করে। আমি একবার তাদের জিজ্ঞেস করলাম কি নিয়ে পড়াশুনা করছ। তখন তারা উত্তর দেয় স্টক এক্সচেঞ্জ বিষয়ে পড়াশুনা করছি। অর্থাৎ তারা শেয়ারবাজার বিষয়ে পড়াশুনা করে জেনে বুঝে বিনিয়োগ করেন।’

বিনিয়োগকারীদের উদ্দেশ্য সাকিব আল হাসান বলেন, যেহেতু পুঁজি আপনার তাই জেনে বুঝে আপনাকেই বিনিয়োগ করতে হবে। এজন্য পড়াশুনার বিকল্প নেই।

এখন থেকে শেয়ারবাজারের বিনিয়োগকারীদের উৎসাহ দিতে ও দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের শুভেচ্ছা দূত হিসেবে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ কাজ করবেন সাকিব আল হাসান।

অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিতি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান।

বিশ্বজুড়ে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থাগুলোর অ্যাসোসিয়েশন ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনের (আইওএসসিও) ডাকে প্রথমবারের মতো ৮১টি দেশে এ দিবস উদযাপন করা হচ্ছে। বাংলাদেশেও এ সপ্তাহ উদযাপন করছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

সোমবার ২ অক্টোবর থেকে শুরু হওয়া বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ চলবে ৮ অক্টোবর পর্যন্ত। শেয়ারবাজারের বিনিয়োগকারীদের বিনিয়োগ বিষয়ে সচেতন করাই এর উদ্দেশ্য।

ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি