ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

বিমানের সব টিকিট বিক্রির পদক্ষেপ নিতে সুপারিশ

প্রকাশিত : ২২:১৬, ৭ এপ্রিল ২০১৯

বিমানের সব টিকিট যেন বিক্রি হয়, কোন সিট যেন শূন্য না থেকে; সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। রোববার (৭ এপ্রিল) কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটি সভাপতি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক ও সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

বৈঠকে বাংলাদেশে কক্সবাজারসহ অন্যান্য পর্যটন কেন্দ্রকে পরিবেশবান্ধব করে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরও উন্নত করতে সুপারিশ করা হয়। এছাড়া সেন্টমার্টিনের পাশাপাশি সোনাদিয়া, মহেষখালী দ্বীপকে পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলতে কমিটি সুপারিশ করে। বৈঠকে বাংলাদেশ পর্যটন করপোরেশনসহ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন অন্যান্য সংস্থা/প্রতিষ্ঠানগুলোর কার্যাবলি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে জানানো হয়, বাংলাদেশ পর্যটন করপোরেশনে বর্তমানে ৮টি উন্নয়ন প্রকল্প এবং ২টি স্টাডি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পের কার্যক্রম দ্রুত শেষ এবং মনিটরিং করতে কমিটি সংশ্লিষ্টদের নির্দেশ দেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বেসরকারি খাতের ট্যুর অপারেটর ‘জার্নি প্লাস’-এর প্রচেষ্টায় আমেরিকাভিত্তিক ওশানক্রুজ ‘সিলভার ডিসকভারার’ ২০১৭ সালে ২ বার এবং ২০১৯ সালে ৩ বার পর্যটকসহ বাংলাদেশ পরিভ্রমণ করে। ওশান ক্রুজিং বাংলাদেশের পর্যটন উন্নয়নে একটি নবতর সংযোজন বলেও জানানো হয় বৈঠকে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি