ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

করোনা ভাইরাস প্রতিরোধে

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের ১০০ মিলিয়ন ডলার দান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩১, ৭ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১২:৩৫, ৭ ফেব্রুয়ারি ২০২০

বিল গেটস এবং মেলিন্ডা গেটস- মাই হেল্থ ক্লিক

বিল গেটস এবং মেলিন্ডা গেটস- মাই হেল্থ ক্লিক

চীনে আবির্ভাব হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাসের আতঙ্ক এখন বিশ্বজুড়ে। এ ভাইরাস প্রতিরোধে ১০ কোটি ডলার দানের ঘোষণা দিয়েছেন বিল গেটস দম্পতি। যা বাংলাদেশে টাকায় প্রায় আটশত কোটি টাকা। বিল গেটস দম্পতির এ অর্থ বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের মাধ্যমে দান করা হবে। খবর সিএনএন’র। 

করোনা ভাইরাস শনাক্ত, ভ্যাকসিন গবেষণা এবং চিকিৎসার জন্য এই বিপুল অর্থ দান করা হচ্ছে। এই অর্থের মধ্যে দুই কোটি ডলার সরকারি প্রতিষ্ঠান এবং ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন, সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এবং এর সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন চীনা প্রতিষ্ঠানকে দেওয়া হবে।

অন্য দিকে করোনা ভাইরাস প্রতিরোধে আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা প্রায় ২ কোটি ডলার দান করেছেন। এছাড়া চীনা স্মার্টফোন নির্মাতা শাওমি শাওমি'র সিইও লি জুন করোনা ভাইরাস প্রতিরোধে ১৮ লাখ ডলার দান করেছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার পর্যন্ত চীনে ৬৩৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সাউথ চায়না মনিং পোস্ট। এছাড়া হংকং এবং ফিলিপাইনেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জন মারা গেছেন। গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি